২৫ বছরে ম্যাগী খুশির ভাগাভাগি

| শুক্রবার , ৭ অক্টোবর, ২০২২ at ৮:২৬ পূর্বাহ্ণ

২ মিনিট বললে কী মনে পড়ে! কী উত্তর দেবেন? এই প্রশ্নের সম্ভাব্য উত্তর একটাই ফিরে আসবে। আর তা হলো ম্যাগী! ম্যাগী নুডলস। ‘২ মিনিট’ আর ‘ম্যাগী’ যেন একই শব্দের ভিন্নার্থক রুপ যা শুধু অভিধানে ঢোকাটাই বাকী! প্রায় ২৫ বছর ধরে বাংলার প্রতিটি মায়ের রান্নাঘর দখল করে আছে ম্যাগী। প্রজন্ম থেকে প্রজন্ম, এদেশের মানুষের মুখে-জিভে লেগে থাকা এক নাম, এক স্বাদ-ম্যাগী। আর ম্যাগী বিশ্বাস করে গুডনেসের শুরু হয় ঘরের খাবার থেকেই। তবে অবাক করা বিষয় হচ্ছে, বাংলার মানুষের জন্য এই গল্প হয়তো ২৫ বছরের কিন্তু তারও বহুবছর আগে; ১৮৮৪ তে দূরদর্শী, জুলিয়াস ম্যাগী, স্বপ্ন দেখেছিলেন এমন একটি খাবার তৈরি করতে। যা কিনা মানুষের কাছে, পুষ্টিকর ও বিশুদ্ধ খাবারের স্বাদ নিয়ে যাবে। ঠিক সেই দর্শনের রুপরেখা ধরেই ম্যাগী কাজ করে চলেছে তার জন্ম থেকে। ম্যাগীর অভিধানে খাবারের দারুণ মুহূর্তগুলোই পারিবারিক বন্ধনের মূলমন্ত্র।
বাংলাদেশে, ম্যাগী তাদের স্বাদের যাত্রা শুরু করে ১৯৯৭ তে। নব্বই দশকের যে কারোরই মনে পড়বে সেই বিকেলগুলো। মাঠে দৌড়ঝাপ করে এসে ঘরে ঢুকলেই প্রথম যে ঘ্রাণটা পাওয়া যেত তা ছিল ম্যাগী। মায়ের আদরমাখা সেই ম্যাগী ভোলার মতো নয়। চেটেপুটে খেয়ে নিয়েও যেন তৃপ্তি মিটতো না। যদি আরেকটু পাওয়া যায়! আজ এই সময়ে এসে ম্যাগী আর নুডলস যেন একই শব্দ। পুরো একটা প্রজন্ম বেড়ে উঠেছে ম্যাগীর বোল হাতে নিয়ে। বাবা ডাকা থেকে শুরু করে আজ বাবা ডাক শুনছে এই ম্যাগী খেতে খেতেই। ম্যাগীও নিরাশ করেনি একবারের জন্যেও। সময় বদলেছে। বদলেছে স্বাদ, রুচি, তৃপ্তির সংজ্ঞা। ম্যাগীও তাল মিলিয়েছে সেই পরিবর্তনের স্রোতের সাথে। সমৃদ্ধ করেছে তার স্বাদ ও স্বাস্থ্যকর উপাদানের সম্ভার।
গুণে ও মানে সবসময় সেরাটা দেওয়ার প্রতিশ্রুতিতে ম্যাগী প্রতিজ্ঞাবদ্ধ। আর সবার প্রিয় ম্যাগী নুডুলস তৈরী হয় নেসলে বাংলদেশের শ্রীপুরে অবস্থিত ফ্যাক্টরিতে। তাই নেসলে ল্যাবে ২,০০০ টির-ও বেশি পরীক্ষা-নিরীক্ষা পার হয়ে আসে প্রতিটি ম্যাগী নুডুলস এর ব্যাচ, যেখানে নুড্‌লস এর গুণাগুণ থেকে স্বাদ সবকিছু চেক করা হয়, যেন আপনি ও আপনার পরিবারের কাছে পৌঁছায় সবসময় সেরা স্বাদ ও মানের ম্যাগি নুড্‌লস। ম্যাগীর ২৫ বছরের এই সুদীর্ঘ যাত্রা, শুধুই ২৫ বছরের নয়। এ যাত্রা আরো পুরনো আরো বাকী। প্রজন্ম থেকে প্রজন্ম খুশির মুহূর্তগুলোর দেখা মেলে গরম ধোয়া ওঠা ম্যাগীর বোলে। চলুন ভাগাভাগি করে নিই সেইসব ম্যাগী মোমেন্টস। তাই একসাথে সবাই উদযাপন করি, ২৫ বছরে ম্যাগী, খুশির ভাগাভাগি। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধদেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই
পরবর্তী নিবন্ধপতেঙ্গা সমুদ্র সৈকতে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান