পতেঙ্গা সমুদ্র সৈকতে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান

হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের উদ্যোগ

| শুক্রবার , ৭ অক্টোবর, ২০২২ at ৮:২৬ পূর্বাহ্ণ

চট্টগ্রামের অন্যতম প্রধান পর্যটন কেন্দ্র পতেঙ্গা সমুদ্র সৈকতে পর্যটক ও দর্শনার্থীদের ফেলে যাওয়া ময়লা আবর্জনায় বীচ তার সৌন্দর্য্য হারাতে বসেছে। এরই প্রেক্ষিতে হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের উদ্যোগে পতেঙ্গা সমুদ্র সৈকতে গত ২ অক্টোবর বিশেষ পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচি পালন করা হয়।
ছাত্র-ছাত্রীদের মধ্যে সামাজিক দায়িত্ববোধের প্রশিক্ষণ দিতে এবং নান্দনিক সৈকতের সৌন্দর্য্য ফিরিয়ে আনতে হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মো. সামছুল আলম ছিদ্দীকির তত্ত্বাবধানে পরিচালিত এ পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশগ্রহণ করে হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের বিএনসিসি, রোভার স্কাউটস ও গার্লস গাইড সদস্যরা। এতে আরও অংশগ্রহণ করেন উপাধ্যক্ষ, সহকারী প্রধান শিক্ষক ও দায়িত্বপ্রাপ্ত শিক্ষকবৃন্দ ও প্রশাসনিক শাখার সদস্যবৃন্দ।
সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত পরিচালিত এই পরিচ্ছন্নতা অভিযান শেষে অধ্যক্ষ সমাপনী বক্তব্যে শিক্ষার্থীদের নিজ নিজ পরিচ্ছন্নতাবোধ বজায় রাখতে এবং দেশের পর্যটন কেন্দ্র সমূহে ভবিষ্যতে এ ধরনের অভিযান পরিচালনার আহবান জানান। জনগণকে সচেতন করতে ও সৈকতের পরিচ্ছন্নতা বজায় রাখার নির্দেশনা সম্বলিত কিছু ব্যানার লাগিয়ে পরিচ্ছন্নতা অভিযানের সমাপ্তি ঘোষণা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ২৫ বছরে ম্যাগী খুশির ভাগাভাগি
পরবর্তী নিবন্ধলায়ন্স ক্লাব চিটাগাং কর্ণফুলীর দায়িত্ব হস্তান্তর