২২ মার্চ থেকে আইস্ক্রিনে মঞ্চ নাটকের যাত্রা

| বুধবার , ২০ মার্চ, ২০২৪ at ৫:০৪ পূর্বাহ্ণ

ওটিটিতে মঞ্চনাটক, চ্যানেল আইতে মঞ্চনাটক, মঞ্চ নাটক দেখুন, নাট্যকর্মীদের সাথে থাকুন, মঞ্চনাটক সত্যি কথা বলে’স্লোগান নিয়ে ২২ মার্চ শুক্রবার থেকে আইস্ক্রিনে শুরু হচ্ছে মঞ্চ নাটকের যাত্রা। মঙ্গলবার চ্যানেল আই স্টুডিওতে আয়োজন উপলক্ষে মঞ্চ নাটক সম্পর্কে আলাপ আলোচনা শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আয়োজনে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বাংলাদেশের মঞ্চ আন্দোলনের অন্যতম পথিকৃৎ অভিনেতা মামুনুর রশীদ, আইস্ক্রিনের প্রকল্প পরিচালক রিয়াজ আহমেদ, নাট্যকার মাসুম রেজা, ঝুনা চৌধুরী প্রমুখ। এছাড়াও ছিলেন রুমা মোদক, হৃদি হক সহ আরও অনেকে। মঞ্চ নাটকের পথিকৃতদের সাথে এই আয়োজনে উপস্থিত ছিলেন নতুন প্রজন্মের নাট্যকর্মীরা।

হবিগঞ্জের জীবন সংকেত নাট্যগোষ্ঠীর ‘জ্যোতি সংহিতা’ দিয়ে শুরু হচ্ছে এই যাত্রা। রচনা করেছেন রুমা মোদক, নির্দেশনা দিয়েছেন সুদীপ চক্রবর্তী। অনুষ্ঠানে ত্রিশ সেকেন্ড প্রচার করা হয়েছে নাটকের কিছু অংশ।

আলোচনায় মামুনুর রশীদ বলেন, ওটিটির সুবিধা হলো যখন খুশি দেখা যায়। এই প্ল্যাটফর্ম যতদিন টিকে থাকবে, ততদিন পর্যন্ত এই প্রোগ্রামগুলো দেখতে পাব। আমরা চাচ্ছি ইতিহাসটা থাকুক। আর তার মধ্য দিয়ে যদি কিছু দর্শক তৈরি করতে পারি। রিয়াজ আহমেদ বলেন, ২২ তারিখে নাটকটি সারা পৃথিবীর আইস্ক্রিন সাবস্ক্রাইবাররা দেখতে পারবেন। এক নতুন ইতিহাস রচনা হতে চলেছে।

পূর্ববর্তী নিবন্ধদূরের টানে বাহির পানে
পরবর্তী নিবন্ধমুক্তির আগেই ‘মোনা : জ্বীন-২’ পোস্টার নকলের বিতর্কে