২০২২ সালের জুনের মধ্যে পদ্মা সেতু উন্মুক্ত করে দেওয়া হবে

| বৃহস্পতিবার , ১১ ফেব্রুয়ারি, ২০২১ at ৫:২৭ পূর্বাহ্ণ

আগামী বছর জুনের মধ্যেই পদ্মা সেতুর অবকাঠামোর চলমান নির্মাণকাজ শেষ করে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, স্বপ্নের পদ্মা সেতুর নির্মাণ প্রকল্পের মেয়াদ বাড়ানো বিষয়ক কিছু বিভ্রান্তিকর তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হয়েছে, যা সত্য নয়।
গতকাল বুধবার দুপুরে ওবায়দুল কাদের বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন বিআরটিসির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন। তিনি তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে সভায় যুক্ত হন। খবর বাংলানিউজের।
কাদের বলেন, ২০২৩ সাল পর্যন্ত মেয়াদ বাড়ানোর যে কথা বলা হয়েছে, তা নির্মাণ প্রতিষ্ঠানগুলোর জন্য। যদি কোনো মেরামতের প্রয়োজন হয়, সেজন্য তাদের ২০২৩ সালের জুন পর্যন্ত সময় দেওয়া হবে। সেতুর সব অবকাঠামোগত কাজ শেষ করার লক্ষ্য আগামী বছর ২০২২ এর জুন পর্যন্ত। আশা করছি ২০২২ এর আগেই এ সব কাজ শেষ হবে।

২০২৩ সাল পর্যন্ত মেয়াদ বাড়ানোর প্রস্তাব ডিফেক্ট লায়াবিলিটি পিরিয়ড (ডিএলপি)-এর অংশ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, মেয়াদ বাড়ানোর সঙ্গে মূল সেতুর অবকাঠামোগত নির্মাণকাজ সম্পর্কিত নয়।
বড় ধরনের কোনো প্রকল্পের ঠিকাদারদের দায়বদ্ধ রাখতে সাধারণত ডিএলপি ধরা হয়, যা পরবর্তীকালে প্রয়োজনীয় কাজ সম্পাদনের জন্য প্রয়োজন। জনগণকে এ নিয়ে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান কাদের। এছাড়া, বিআরটিসির লোকসান কমানোর যে ধারা চলমান, তা বজায় রাখার নির্দেশ দেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধআনসারুল্লাহ বাংলা টিমের ৮ সদস্যের মৃত্যুদণ্ড
পরবর্তী নিবন্ধনারী উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে কাজ করছে উইম্যান চেম্বার