‘১৯৭১ সেই সব দিন’ মুক্তি পাচ্ছে ১৮ আগস্ট

| বুধবার , ৩১ মে, ২০২৩ at ৬:০৪ পূর্বাহ্ণ

প্রয়াত অভিনেতা, নাট্যকার ড. ইনামুল হকের আশিতম জন্মদিনে তারই ভাবনায় নির্মিত চলচ্চিত্র ‘১৯৭১সেই সব দিনএর ব্যানার, পোস্টার ও ট্রেলার প্রকাশ করা হয়েছে। একই অনুষ্ঠানে চলচ্চিত্রটির নির্মাতা জানিয়েছেন, আগামী ১৮ আগস্ট মুক্তি পাবে সিনেমাটি। লাকী ইনামের প্রযোজনায় মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে হৃদি হক নির্মাণ করেছেন চলচ্চিত্র ‘১৯৭১ সেই সব দিন’। সোমবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে এই আয়োজনে হাতে আঁকা ব্যানারের মধ্য দিয়ে সিনেমাটির প্রচার শুরু হয়। খবর বিডিনিউজের।

চিত্রশালা মঞ্চের লাউঞ্জে ব্যানার অঙ্কন শিল্পী মো. শোয়েবকে পরিচয় করিয়ে দেওয়ার মধ্য দিয়ে অনুষ্ঠানের প্রথম পর্ব শুরু হয়। প্রখ্যাত চিত্রশিল্পী জামাল উদ্দিন আহমেদ, আফজাল হোসেন এবং এ চলচ্চিত্রের অগ্রজ অভিনেতা মামুনুর রশিদ, আবুল হায়াত, জয়ন্ত চট্টোপাধ্যায় উন্মোচন করেন হাতে আঁকা দীর্ঘ ব্যানারটি। পরে মিলনায়তনে শুরু হয় আয়োজনের দ্বিতীয় পর্ব। ড. ইনামুল হককে নিবেদন করে ‘জনম তব তরে কাঁদিব’ পরিবেশিত হয় কামরুজ্জামান রনির কণ্ঠে, সামিনা হোসেন প্রেমার নাচের মধ্য দিয়ে ইনামুল হককে স্মরণ করেন শিল্পীরা।

অভিনেতা ও নির্মাতা আফজাল হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সারা যাকের, লাকী ইনাম, তৌকীর আহমেদ, মুনমুন আহমেদ, লিটু আনাম, চিত্রনায়ক ফেরদৌস, অর্ষা, তানজিকা আমিন, সানজিদা প্রীতি প্রমুখ। অভিনেত্রী ও নাট্যপরিচালক হৃদি হকের পরিচালনায় প্রথম চলচ্চিত্র এটি।

পূর্ববর্তী নিবন্ধরাজের সঙ্গে সংসার ভাঙলে দায়ী হবে সুনেরাহ : পরীমণি
পরবর্তী নিবন্ধজেমসের জাদুতে মোহিত হলো হলিউড