১৪ বছরেই শতাধিক সাইকেল চুরি

আজাদী অনলাইন | বুধবার , ৭ জুলাই, ২০২১ at ৮:২৯ অপরাহ্ণ

নগরীর ডবলমুরিং থানার পশ্চিম মাদারবাড়ির ডিআইটি রোড পানির ট্যাংকির মামুন অটো সার্ভিসের সামনে থেকে এক কিশোর সাইকেল চোরকে গ্রেফতার করা হয়েছে। এসময় কিশোরের সহযোগী মো. বিশাল (১৯) ও তাহেরা বেগমকেও (৫০) গ্রেফতার করা হয় এবং উদ্ধার করা হয় চুরি হওয়া দুইটি বাইসাইকেলও।
১৪ বছর বয়সেই সে চুরি করেছে শতাধিক সাইকেল।
আজ বুধবার (৭ জুলাই) সন্ধ্যায় বিষয়টি জানিয়েছেন ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন। বাংলানিউজ
কিশোরের বয়স ১৪ বছর হলেও সে চট্টগ্রামের সাইকেল চোরদের মূল হোতা। যেহেতু সাইকেল চুরির ঘটনায় অধিকাংশ ভুক্তভোগী মামলা করেন না তাই তার বিরুদ্ধে মামলা রয়েছে মাত্র ৩টি। সাইকেল চুরির অপরাধে কারাগারেও গিয়েছিল সে। বয়স কম বিধায় পুলিশ ধরলেও বেশি দিন কারাগারে থাকতে হয় না। তাই সে চুরিতে আরও বেপরোয়া হয়ে ওঠে।
ওসি বলেন, গ্রেফতার কিশোর পেশাদার চোর। সে শুধু বাইসাইকেল চুরি করে। বয়স কম হওয়ায় কেউ তাকে সন্দেহ করে না। তাই হুট করেই যেকোনো ভবনে ঢুকে পড়ে। এক পর্যায়ে সাইকেলের তালা কাটা শেখে। এরপর বিভিন্ন ভবনে ঢুকে চুরি করা শুরু করে। এখন তার তালা ভেঙে মাত্র ৩০ সেকেন্ডের মধ্যেই বাইসাইকেল নিয়ে হাওয়া হয়ে যায়। এ বয়সেই সে শতাধিক সাইকেল চুরি করেছে। সে আগেও একবার গ্রেফতার হয়। তার মামা শিশিরের বিরুদ্ধেও একটি মামলা রয়েছে। মূলত কিশোর সাইকেল চুরি করে আনে আর মামা শিশির সেগুলো বিক্রি করেন।
তিনি বলেন, গতকাল মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ডিআইটি রোড পানির ট্যাংকির মামুন অটো সার্ভিসের সামনে থেকে কিশোর ও বিশালকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে গ্রেফতার করা হয় তাহেরা বেগমকে। তবে এসময় পালিয়ে যায় তার মামা শিশির। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ২টি সাইকেল উদ্ধার করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে ৫ রোহিঙ্গা আটক, অস্ত্র উদ্ধার
পরবর্তী নিবন্ধবাবার লাশ রেখেই সম্পত্তি নিয়ে ৫ সন্তানের দ্বন্দ্ব