১১ ক্রিকেটার আইসোলেশনে, স্কিল অনুশীলন শুরু

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ২১ সেপ্টেম্বর, ২০২০ at ১১:২৩ পূর্বাহ্ণ

শ্রীলংকা সিরিজকে সামনে রেখে গতকাল থেকে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হয়েছে টাইগারদের স্কিল অনুশীলন। এজন্য জাতীয় পুলের ২৭ ক্রিকেটারকে ডাকা হয়েছে। কিন্তু প্রথম দিনের দলীয় অনুশীলনে যোগ দিয়েছেন ১৬ ক্রিকেটার। অবশ্য ১১ ক্রিকেটারকে রাখা হয়েছে আইসোলেশনে। ২২ সেপ্টেম্বর তৃতীয় দফার কোভিড পরীক্ষা শেষে তাদের দলের সঙ্গে অন্তর্ভুক্ত করা হবে। অবশ্য আইসোলেশনে থাকা ১১ ক্রিকেটারের জন্য বিশেষ অনুশীলনের ব্যবস্থা রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই ১১ জন সম্পুর্ণ আলাদা থেকে তাদের অনুশীলন করবেন। তৃতীয় দফার করোনা পরীক্ষার ফলাফল হাতে পাওয়ার আগ পর্যন্ত বাকি ১৬ জনের সঙ্গে তারা যুক্ত হতে পারবেন না।
এদিকে গতকাল তামিম-মুশফিকরা যখন মিরপুর স্টেডিয়ামে স্কিল অনুশীলনে ঘাম ঝড়াচ্ছিলেন তখন জাতীয় ক্রিকেট একাডেমির মাঠে আইসোলশনে থাকা এগার ক্রিকেটারের মধ্যে পাঁচজন অনুশীলন করছিলেন। এই পাঁচজন হলেণ এবাদত হোসেন, নাঈম হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত ও নাজমুল হোসেন শান্ত। আইসোলেশনে থাকা অপর ছয় ক্রিকেটার হলেন; সাইফ হাসান, হাসান মাহমুদ, সৈয়দ খালেদ আহমেদ, আবু জায়েদ রাহি, শফিউল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।
আইসোলেশনে থাকা ক্রিকেটারদের ব্যাপারে বিসিবি জানায় একজন বা দুইজন ক্রিকেটারের মাঝে করোনা উপসর্গ দেখা দেওয়ায় তাদের সংস্পর্শে আসা বাকিদেরও সতর্কতা হিসেবে অনুশীলনের বাইরে রাখা হয়েছে। তোলা হয়নি টিম হোটেলেও। সবাই জাতীয় ক্রিকেট একাডেমিতে অবস্থান করছেন। আবাসিক স্কিল ক্যাম্পের লক্ষ্যে গত শনিবার বিসিবির একাডেমি ভবনে উঠেন আবু জায়েদ রাহি, ইবাদত হোসেন, খালেদ আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিনসহ বেশ কয়েকজন ক্রিকেটার। ওইদিনই তাদের করোনা পরীক্ষা করানো হয়। ফল নেগেটিভ হওয়ায় বিসিবির পরিকল্পনা ছিল সব ক্রিকেটারকেই জৈব-সুরক্ষা বেষ্টনীর মধ্যে নিয়ে আসতে। কিন্তু আপাতত ১৬ ক্রিকেটারকে রাখা হচ্ছে বেষ্টনীর মধ্যে। আজ সোমবার অনুষ্ঠিত হবে জাতীয় দলের ক্রিকেটারদের তৃতীয় ধাপের কোভিড-১৯ টেস্ট। আবার রিপোর্ট নেগেটিভ এলেই ১৬ জনের দলে অন্তর্ভুক্ত হবেন আইসোলেশনের ১১ ক্রিকেটার।

পূর্ববর্তী নিবন্ধ‘মুজিব বর্ষ’ উপলক্ষে সাম্পান খেলা ও চাঁটগাইয়া সাংস্কৃতিক মেলা ১৭ অক্টোবর
পরবর্তী নিবন্ধ‘সেল্ফ-আইসোলেশনে’ না থাকলে জরিমানা ১০ হাজার পাউন্ড