১১শ’ কাউন্সিলর ও ডেলিগেট যাচ্ছেন চট্টগ্রাম থেকে

নিজ উদ্যোগে যাচ্ছেন আরো ৫ হাজার নেতাকর্মী

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৩ ডিসেম্বর, ২০২২ at ৫:৫৪ পূর্বাহ্ণ

আগামীকাল বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ও কাউন্সিল অধিবেশনে যোগ দিতে চট্টগ্রাম থেকে ঢাকায় যাচ্ছেন ১ হাজার ১০১ জন কাউন্সিলর ও ডেলিগেট। এর বাইরে আরো প্রায় ৫ হাজারের মতো নেতাকর্মী নিজ উদ্যোগে সম্মেলনের প্রথম অধিবেশনে যোগ দিতে আজ ঢাকায় যাচ্ছেন বলে তিন জেলার আওয়ামী লীগের শীর্ষ নেতারা জানিয়েছেন। আজ শুক্রবার মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার নেতারা ট্রেনে করে ঢাকায় যাত্রা করবেন। ট্রেনের বাইরে বাস এবং প্রাইভেট গাড়িযোগেও অনেক নেতাকর্মী ঢাকায় সম্মেলনে যোগ দেবেন বলে জানা গেছে। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। স্থানীয় সংসদ সদস্যদের নেতৃত্বেও নেতাকর্মীরা সম্মেলনে যোগ দিবেন বলে জানা গেছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক আজাদীকে জানান, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ থেকে ১২৯ জন কাউন্সিলর ও ২৫৮ জন ডেলিগেট আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে যোগ দিতে শুক্রবার ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন। এছাড়াও আরো বেশ কিছু নেতাকর্মী সম্মেলন উপলক্ষে ঢাকায় যাবেন। তিনি বলেন, আমরা শুক্রবার মহানগর গোধূলী ও সোনার বাংলা ট্রেনে এবং রাতে তূর্ণা নিশীথা করে ঢাকায় যাত্রা করবো। ট্রেনে আমরা ৫শ’ জন যাবো। অনেকে বাসেও যাবেন। ঢাকায় আমরা কমলাপুর এলাকায় হোটেলে থাকবো।

তিন ইউনিটের সভাপতি-সাধারণ সম্পাদক, ওয়ার্ডের সভাপতি-সাধারণ সম্পাদক এবং থানার সভাপতি-সাধারণ সম্পাদকগণ ডেলিগেট হিসেবে যাবেন। মহানগর আওয়ামী লীগ এবং থানার সভাপতি সাধারণ সম্পাদকগণ কাউন্সিলর হিসেবে যাচ্ছেন বলে জানান তিনি। এর বাইরে আরো দুই হাজারের বেশি নেতাকর্মী সম্মেলনে যোগ দেবেন বলেও জানান তিনি।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান আজাদীকে জানান, ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে দক্ষিণ জেলা আওয়ামী লীগ থেকে ১১৯ জন কাউন্সিলর ও ২৩৮ জন ডেলিগেট শুক্রবার ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন। আমাদের নেতাকর্মীরা ট্রেনে করে ঢাকায় যাবেন। অনেকে বাসে এবং নিজের প্রাইভেট গাড়িতে করে সম্মেলনে যোগ দিবেন। কাউন্সিলর ডেলিগেট ছাড়াও দুই হাজার নেতাকর্মী বিভিন্নভাবে ঢাকায় যাবেন। সম্মেলনে যোগ দেওয়ার জন্য আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এদিকে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ থেকে ১১৯ জন কাউন্সিলর ও ২৩৮ জন ডেলিগেট ঢাকায় যাবেন বলে দলীয় শীর্ষ নেতারা জানিয়েছেন। উত্তর জেলার নেতারাও ট্রেনে করে ঢাকায় যাবেন বলে জানা গেছে। কাউন্সিলর-ডেলিগেট ছাড়াও আরো এক থেকে দুই হাজারের মতো নেতাকর্মী সম্মেলনে যোগ দিবেন বলে জানা গেছে।

আগামীকাল ২৪ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ২২তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। বর্তমান আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারও সভাপতি হচ্ছেন তা অনেকটা নিশ্চিত। সাধারণ সম্পাদক পদে আসতে পারে নতুন মুখ। এছাড়াও পূর্ণাঙ্গ কমিটিতে কারা আসছেন তা নিয়েও নেতাকর্মীদের মধ্যে আগ্রহের সৃষ্টি হয়েছে। সর্বশেষ ২০১৯ সালের ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত কাউন্সিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতি ও ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক হয়েছিলেন। এবার ব্যয় কমানোর জন্য সম্মেলন একদিনেই আয়োজন করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধঢাকায় দূতাবাসকর্মীদের নিরাপত্তা চাইল যুক্তরাষ্ট্র
পরবর্তী নিবন্ধআওয়ামী লীগের সম্মেলন কাল