১০ ডিসেম্বরের সমাবেশ নয়া পল্টনেই হবে : নোমান

| শনিবার , ৩ ডিসেম্বর, ২০২২ at ১০:৩৩ পূর্বাহ্ণ

বিএনপির সমাবেশে যাতে লোক সমাগম না হয়, সেজন্য সরকার হামলা-মামলার মাধ্যমে জনগণের মধ্যে ত্রাস সৃষ্টির চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন দলটির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেন, এই হামলা-মামলা ও গ্রেপ্তার করে বিএনপির সমাবেশ ঠেকানো যাবে না।

গতকাল শুক্রবার ‘মুক্তিযুদ্ধ, গণতন্ত্র ও শহীদ জিয়াউর রহমান বীর উত্তম’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে এই সভার আয়োজন করে বাংলাদেশ ইয়ুথ ফোরাম। খবর বাংলানিউজের।

সভায় প্রধান অতিথির বক্তব্যে আব্দুল্লাহ আল নোমান বলেন, মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রকে আলাদাভাবে দেখার সুযোগ নেই। আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম স্বাধীনতার জন্য, অর্থনীতির মুক্তির জন্য, জনগণের কথা বলার স্বাধীনতার জন্য। কিন্তু আজ মানুষের কথা বলার অধিকার নেই, স্বাধীনতা নেই। কথা বললেই মামলা দেওয়া হচ্ছে। বিএনপির সমাবেশ যাতে সফল না হয়, তাই গায়েবি মামলা দিয়ে নেতাকর্মীদের হয়রানি ও গ্রেপ্তার করা হচ্ছে।

১০ ডিসেম্বরের সমাবেশ নয়া পল্টনেই হবে মন্তব্য করে তিনি বলেন, আমাদের ৮টি সমাবেশ হয়েছে। ১০ ডিসেম্বরের সমাবেশ হবে গণসমাবেশ। এই সমাবেশের স্থান আমরা নির্ধারণ করব। নয়া পল্টনে শান্তিপূর্ণ সমাবেশ করতে না দিলে যেকোনো পরিস্থিতির জন্য সরকার দায়ী থাকবে। এ সময় তিনি আন্দোলনের মাধ্যমে সরকার পতন ও খালেদা জিয়াকে মুক্ত করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

পূর্ববর্তী নিবন্ধশ্রমিক সংগঠনকে ঐক্যবদ্ধ করার কাজ করছে বিলস
পরবর্তী নিবন্ধশিকারপুরে অগ্নিকাণ্ডে ৭ বসতঘর পুড়ে ছাই