হেফাজত নেতাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করুন —————বাবুনগরী

| শুক্রবার , ৯ এপ্রিল, ২০২১ at ৭:১৮ পূর্বাহ্ণ

হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদীসহ ১৭ জন নেতার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছেন হেফাজতের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী। গতকাল সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।
বিবৃতিতে আল্লামা বাবুনগরী অভিযোগ করে বলেন, গত ২৬ মার্চ বায়তুল মোকাররমে শান্তিপ্রিয় মুসল্লিদের ওপর পুলিশের সহযোগী হেলমেট পরিহিত একদল সন্ত্রাসী বিনা উস্কানিতে আক্রমণ চালায়। পাশাপাশি পুলিশও মুসল্লিদের ওপর গুলি চালায়। এর প্রেক্ষিতে মুসল্লিরা আত্মরক্ষার্থে প্রতিরোধ গড়ে তোলে।
তিনি বলেন, সেদিনের সংঘাতের ভিডিওগুলোতে স্পষ্টভাবে দেখা গেছে কারা সহিংসতা উসকে দিয়েছিল। সারা দেশের মানুষ ঐ ভিডিওগুলো দেখেছে। বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমেও সেদিনের ঘটনা কভারেজ পেয়েছিল। সেদিন হেফাজতের কোনো কর্মসূচি ছিল না। নিছক রাজনৈতিক উদ্দেশে হেফাজতের নেতাদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা করা হয়েছে। তিনি অবিলম্বে এসব মামলা প্রত্যাহার করতে সরকারের কাছে দাবি জানান। তিনি আরো বলেন, হেফাজত একটি অরাজনৈতিক ও ধর্মীয় সংগঠন। কাউকে ক্ষমতা থেকে নামানো কিংবা কাউকে ক্ষমতায় বসানো হেফাজতের কাজ নয়। কিন্তু হামলা-মামলা ও দমন-পীড়ন চালিয়ে কখনোই সহিংসতা রোধ করা সম্ভব নয়। প্রতিবাদ জানানো জনগণের সাংবিধানিক অধিকার। সেই অধিকার হরণ করে শান্তি প্রতিষ্ঠা করা যায় না। তিনি বিদেশি আধিপত্যবাদী শক্তির প্ররোচনায় আত্মঘাতী সিদ্ধান্ত নেয়া থেকে বিরত থাকতে সরকারের প্রতি আহ্বান জানান।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ টি অ্যাসো’র দ্বি-বার্ষিক নির্বাচন
পরবর্তী নিবন্ধঅযৌক্তিক বাস ভাড়া কমানোর উদ্যোগ গ্রহণ করতে হবে