‘হেপাটাইটিস বি ’ সংক্রমণ স্ক্যানিং ও জনসচেতনতা বিষয়ে কর্মশালা

| শুক্রবার , ৯ জুন, ২০২৩ at ৫:২৬ পূর্বাহ্ণ

ইউএস সিডিসির অর্থায়নে সেভ দ্য চিলড্রেন ও চসিকের যৌথ উদ্যোগে ২ দিন ব্যাপী ইপিআই ডাটা ম্যানেজমেন্ট শীর্ষক এক কর্মশালা গতকাল বৃহস্পতিবার চসিক জেনারেল হাসপাতাল মিলনায়তনে ডা. মোহাম্মদ ইমাম হোসেন রানা সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন সেভ দ্য চিলড্রেন নগর জনস্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরণ কর্মসূচীর ম্যানেজার ডা. ওবায়দুর রহমান, ফ্যাসিলেটর হিসেবে দায়িত্ব পালন করেন সেভ দ্য চিলড্রেনের পাবলিক হেলথ বিশেষজ্ঞ ডা.বুশরা তাবাস্‌সুম। উপস্থিত ছিলেন ডা. মো. রফিকুল ইসলাম, ডা. তপন কুমার চক্রবর্ত্তী, ডা. মো. হাসান মুরাদ চৌধুরী, ডা. সুমন তালুকদার, ডা. আকিল মাহমুদ নাফে, ডা. জুয়েল মহাজন। সভা পরিচালনা করেন মো. আবু ছালেহ ।

প্রধান অতিথি বলেন,‘হেপাটাইটিস বি’একটি সংক্রামক ব্যাধি ও ব্যয় বহুল রোগ। একমাত্র জনসচেতনতায় এ রোগ থেকে মুক্তি পাওয়া সম্ভব। সিটি কর্পোরেশন এলাকায় বসবাসরত সেবক সেবিকাদের মাঝে এই সেবামূলক কার্যক্রম অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেভ দ্য চিলড্রেনের আওতায় নগরীর বান্ডেল সেবক কলোনী, ফিরিঙ্গীবাজার সেবক কলোনী এবং মাদারবাড়ী সেবক কলোনীতে বিনামূল্যে হেপাটাইটিস বি স্ক্যানিং ও জনসচেতনতা মূলক কাজ পরিচালিত হবে। এই বিষয়ে সেভ দ্য চিলড্রেন সংস্থাকে চসিক স্বাস্থ্য বিভাগ সার্বিক সহযোগিতা করবেন বলে তিনি আশ্বাস দেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধস্বল্পদৈর্ঘ্য প্রেমের গল্পে পূর্ণদৈর্ঘ্য সময়
পরবর্তী নিবন্ধসুইটস ম্যানুফেকচারার এসোর মতবিনিময় সভা