হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন খালেদা

| বৃহস্পতিবার , ৭ এপ্রিল, ২০২২ at ৬:১৮ পূর্বাহ্ণ

এভারকেয়ার হাসপাতালে কিছু পরীক্ষা করিয়ে বাড়িতে ফিরেছেন খালেদা জিয়া। তবে তিনি এখনও অসুস্থ বলে তার চিকিৎসক জানিয়েছেন। টানা ৮১ দিন হাসপাতালে থেকে বাড়িতে ফেরার ৩৪ দিন পর গতকাল বুধবার পুনরায় এভারকেয়ার হাসপাতালে যান তিনি। খবর বিডিনিউজের।
গুলশানের বাড়ি থেকে বিকালে বসুন্ধরা আবাসিক এলাকার ওই হাসপাতালে যাওয়ার পর সন্ধ্যায়ই তিনি ফিরে আসেন। এরপর তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন সাংবাদিকদের বলেন, উনি অসুস্থ। উনার পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। মেডিকেল বোর্ড দেখে পরবর্তী সিদ্ধান্ত দেবে। উনি নিজেও দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।
এভারকেয়ার হাসপাতালে বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধায়নে একটি মেডিকেল বোর্ড বিএনপি চেয়ারপারসন চিকিৎসা নিচ্ছেন। ৭৬ বছর বয়সী খালেদা জিয়া এখনও অসুস্থ জানিয়ে ডা. জাহিদ বলেন, যে মানুষটি আলিয়া মাদ্রাসায় হেঁটে হেঁটে গেছেন। সেই মানুষটি আজকে চার বছরের মাথায় গত ২০২০ সনের ২৫ মার্চ থেকে হুইল চেয়ার বাউন্ড হয়েছেন। এভারকেয়ার হসপিটালে তিন অকেশনে প্রায় ছয়টি মাস ভর্তি থেকেছেন।
বিএনপি চেয়ারপারসনের অসুস্থতা নিয়ে ক্ষমতাসীন দলের কোনো কোনো নেতার বক্তব্যের প্রতিক্রিয়ায় জাহিদ বলেন, অসুস্থ মানুষের অসুস্থতা নিয়ে যারা ব্যাঙ্গ করেন, যারা কথা বলেন, তাদেরকে বুঝ দেওয়ার ক্ষমতা আল্লাহ রাব্বুল আলামীন দিতে পারেন, আমাদের পক্ষে এটা সম্ভব না। উনি অসুস্থ যদি নাই হতেন আজকেই উনার মেডিকেল চেকআপের কী প্রয়োজন ছিল?
মেডিকেল বোর্ড সুপারিশের পরও চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশ যাওয়ার অনুমতি না দেওয়ায় সরকারের উপর ক্ষোভ প্রকাশ করেন বিএনপি নেতা জাহিদ।
দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ২০১৮ সালে কারাগারে যেতে হয়। দেশে করোনাভাইরাস মহামারী শুরুর পর পরিবারের আবেদনে ২০২০ সালের ২৫ মার্চ তাকে নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয় সরকার।

পূর্ববর্তী নিবন্ধচবি চারুকলা ইনস্টিটিউটে বর্ষবরণের প্রস্তুতি
পরবর্তী নিবন্ধকতটা ‘স্বাস্থ্যবান’ চট্টগ্রামের স্বাস্থ্যখাত