হালদা রিসোর্স সেন্টারের নির্মাণ কাজ উদ্বোধন

হাটহাজারী প্রতিনিধি | মঙ্গলবার , ৮ মার্চ, ২০২২ at ৮:০০ পূর্বাহ্ণ

হাটহাজারী ও রাউজান উপজেলায় হালদা নদীর উভয় তীরের ভাঙন হতে বিভিন্ন এলাকা রক্ষাকল্পে তীর সংরক্ষণ প্রকল্পের (২য় সংশোধিত) আওতায় হাটহাজারী উপজেলা গড়দুয়ারা ইউনিয়নে হালদা রিসোর্স সেন্টার নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। গতকাল সোমবার বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ও বাংলাদেশ সেনাবাহিনীর যৌথ আয়োজনে রিসোর্স সেন্টারের নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার।
তিনি বলেন, হালদা নদীর জীববৈচিত্র্য সংরক্ষণে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। হালদা রিসোর্স সেন্টারের মাধ্যমে হালদা নদীর সাথে যুক্ত খালসমূহের জীববৈচিত্র্য ও মৎস্য সম্পদ রক্ষায় বিশদ গবেষণার দ্বার উন্মোচিত হল। হালদা দূষণ রোধে এ রিসোর্স সেন্টার বড় ভূমিকা রাখবে।
অনুষ্ঠানে চট্টগ্রাম পানি উন্নয়ন বোর্ড তত্ত্বাবধায়ক প্রকৌশল শিবানন্দু খাস্তগীর, হালদা নদী রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক মনজুরুল কিবরিয়া, রাঙামাটি পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নাহিদ উজ্জামান খান, বাংলাদেশ সেনাবাহিনীর প্রকল্পের দায়িত্বে নিয়োজিত ক্যাপ্টেন শাহ সাদ মান, উপ বিভাগীয় প্রকৌশলী বদরুল মনির হানাফীসহ কর্মকতা কর্মচারী ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধভোজ্য তেলে ভ্যাট প্রত্যাহার চায় এফবিসিসিআই
পরবর্তী নিবন্ধদেশে এক সপ্তাহে শনাক্ত রোগী কমেছে ৫১%