হারারেতে আজ অনুশীলনে নামবে বাংলাদেশ দল

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ১ জুলাই, ২০২১ at ৭:৩১ পূর্বাহ্ণ

ঢাকা থেকে দোহা। সেখান থেকে জোহানেসবার্গ। তার পর জিম্বাবুয়ের হারারে। প্রায় ২১ ঘন্টার লম্বা ভ্রমণ শেষে গন্তব্যে পৌঁছে বাংলাদেশ দল। মঙ্গলবার স্থানীয় সময় রাত সাড়ে ৮টা আর বাংলাদেশ সময় রাত ১২ টার দিকে হারারেতে পা রাখে টাইগাররা। প্রথম দফায় মোমিনুল হকের নেতৃত্বে জিম্বাবুয়ে গেছে বাংলাদেশ টেস্ট দল। যাত্রা পথে দোহায় দলের সঙ্গে যোগ দেন নতুন বোলিং পরামর্শক রঙ্গনা হেরাথ। জোহানেসবার্গ থেকে তামিমদের সঙ্গী হন কোচিং স্টাফের আরেক নতুন মুখ, ব্যাটিং পরামর্শক অ্যাশওয়েল প্রিন্স। ওপেনার সাদমান ইসলাম ও অলরাউন্ডার সাকিব আল হাসান গতকাল দলের সঙ্গে যোগ দিয়েছেন। সাকিব পরিবারের সঙ্গে থাকায় যুক্তরাষ্ট্র থেকে জিম্বাবুয়েতে পৌঁছান। আর সাদমান দলের সঙ্গে যেতে পারেননি ভিসা জটিলতায়।
গতকাল বুধবার বিশ্রামে কাটিয়ে আজ বৃহস্পতিবার থেকে শুরু হবে বাংলাদেশ দলের অনুশীলন। আগামী শনি ও রোববার একটি দুই দিনের প্রস‘তি ম্যাচ খেলবে টাইগাররা। আগামী ৭ জুলাই বুধবার থেকে শুরু সফরের একমাত্র টেস্ট ম্যাচটি। এরপর ১৬ জুলাই থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আর ২৩ জুলাই থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়াবে। প্রথম দফায় জিম্বাবুয়ে গেছে শুধু টেস্ট দল। ওয়ানডে দলের যারা টেস্ট দলে নেই সে সব ক্রিকেটাররা জিম্বাবুয়ে যাবে আগামী ৯ জুলাই। আর টি-টোয়েন্টি দলের বাকিরা যাবে আগামী ১৬ জুলাই।
জিম্বাবুয়ে সফরের টেস্ট দলে যারা রয়েছে তারা হলেন : মোমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরি, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরি ও শরিফুল ইসলাম।

পূর্ববর্তী নিবন্ধচোটে উইম্বলডন শেষ সেরেনার
পরবর্তী নিবন্ধ‘অপরাজিতা’ নামে কোনো ছবি করছেন না শাবনূর