হামলার ৩ দিন পর সাংবাদিক ছফওয়ানের বিরুদ্ধে পাল্টা মামলা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৯ এপ্রিল, ২০২২ at ১১:০৬ পূর্বাহ্ণ

পেকুয়া প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও দৈনিক আজাদীর পেকুয়া প্রতিনিধি ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলার ঘটনার ৩ দিন পর তাকে প্রধান আসামি করে একটি পাল্টা মামলা করেছে হামলাকারীর এক স্বজন। এতে সাংবাদিক ছফওয়ানুলের দায়ের করা মামলার সাক্ষী ঠিকাদার তারেকুল ইসলামসহ আরো ৬ জনকে আসামি করা হয়েছে।

ঘটনার বিবরণে জানা যায়, গত ১৫ এপ্রিল বিকাল সাড়ে ৩ টার দিকে সাংবাদিক ছফওয়ানুল করিম উপজেলার সদর ইউনিয়নের সিকদার পাড়াস্থ নিজ বসতঘর থেকে প্রেস ক্লাবের উদ্দেশ্যে মোটরসাইকেল যোগে রওয়ানা হয়ে ডবল ব্রিজ এলাকায় এলে পেকুয়া হাসপাতালে মাস্টাররোলে কর্মরত নৈশ প্রহরী মিফতাহ উদ্দিনের নেতৃত্বে তার উপর হামলা চালানো হয়।

এতে ছফওয়ানুল করিম (৪২) ও তার সহোদর ব্যাংক কর্মকর্তা জিল্লুল করিম (৩০) আহত হয়ে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। ওইদিনই ছফওয়ানুল করিম বাদী হয়ে পেকুয়া থানায় একটি মামলা দায়ের করেন। রাতে পুলিশ অভিযান চালিয়ে আসামি কামাল উদ্দিনকে আটক করে।

এ বিষয়ে ছফওয়ানুল করিম জানান, সাড়ে ৩টায় আমি আক্রান্ত হবার পর থেকেই সহকর্মী সাংবাদিক এবং পুলিশের সাথেই কখনো হাসপাতালে কখনো থানায় ছিলাম। অথচ আমার নেতৃত্বে হামলার একটি কাল্পনিক ঘটনা দেখিয়ে আমার বিরুদ্ধে একটি পাল্টা মামলা দেয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে পেকুয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী জানান, থানায় যে কেউ অভিযোগ দিলে তা আমলে নেয়া পুলিশের দায়িত্ব।
একই ঘটনায় দুটি মামলা হতেই পারে তবে তদন্তপূর্বক অবশ্যই সত্য ঘটনাকে আমরা তুলে এনে প্রকৃত দোষীদের বিরুদ্ধেই কেবল আইনানুগ ব্যবস্থা নেব। কোনো অবস্থাতেই নিরপরাধ ব্যক্তিদের হয়রানি করা হবে না।

পূর্ববর্তী নিবন্ধশেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে
পরবর্তী নিবন্ধ‘শিক্ষা জাতীয়করণের বিকল্প নেই’