হযরত মুহাম্মদ (সা.) আল্লাহর পক্ষ থেকে সর্বশ্রেষ্ঠ ও সর্বোত্তম রহমত

চুনতি সীরাতুন্নবী (সা.) মাহফিলে আল্লামা আবদুল হাই নদভী

| শনিবার , ৬ নভেম্বর, ২০২১ at ৯:২২ পূর্বাহ্ণ

বায়তুশ শরফের পীর, লেখক ও গবেষক আল্লামা মোহাম্মদ আবদুল হাই নদভী (ম.জি.আ) বলেন, আল্লাহ তায়ালা মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে প্রেরণ করেন রহমত স্বরূপ। হযরত মুহাম্মদ (সা.) তামাম সৃষ্টি ও ভূ-মণ্ডলের জন্য আল্লাহর পক্ষ থেকে সর্বশ্রেষ্ঠ ও সর্বোত্তম রহমত। তার সুমহান জীবনাদর্শ গোটা জাহানের জন্য নিয়ামত, শ্রেষ্ঠ সম্পদ। তিনি কেবল মুসলমান বা মানব জাতির রহমত নয়, কুল মাখলুকাতের জন্য রহমত ও বরকত। এই রহমতের পরিধি কোন বিশেষ অঞ্চল বা গোষ্ঠীর মধ্যে সীমাবদ্ধ নয়, বরং সমগ্র বিশ্ব, জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের প্রতি সর্বত্র সমভাবে প্রযোজ্য। তাঁর আগমনে সকল অন্যায়, অবিচার, অত্যাচার, কুসংস্কার, মিথ্যা, অজ্ঞতা অন্ধকারসহ সকল গোমরাহীর পরিসমাপ্তি ঘটলো।
রাহবারে বায়তুশ শরফ আল্লামা আবদুল হাই নদভী গতকাল শুক্রবার বাদ মাগরিব আশেকে রাসুল (সা.) চুনতির হযরত শাহ মাওলানা হাফেজ আহমদ (র.) প্রকাশ শাহ্‌ সাহেব কর্তৃক প্রবর্তিত ১৯ দিনব্যাপী চট্টগ্রামের ঐতিহাসিক চুনতি সীরাতুন্নবী (সা.) মাহফিলের সমাপনী দিবসের প্রধান অধিবেশন বাদ মাগরিব বিশাল সমাবেশে নির্ধারিত বিষয়বস্তু ‘ওয়ামা আরসালনাকা ইল্লা রহমাতুল্লিল আলামীন’র উপর প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।
মাওলানা সিরাজুল আরেফিনের সভাপতিত্বে মাহফিলে বক্তব্য রাখেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসানুল্লাহ (আহসান সাইয়েদ)। সম্মানিত অতিথি ছিলেন প্রফেসর ড. আবু বকর রফিক, ড. মাওলানা ঈসা শাহেদী, চুনতি হাকিমিয়া কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা হাফিজুল হক নিজামী, সাবেক মাওলানা মাহমুদুল হক, মাওলানা অলি উদ্দিন মোহাম্মদ, মাহফিল মিডিয়া কমিটির আহ্বায়ক তৈয়বুল হক বেদার, সদস্য সচিব জাহেদ রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন চুনতি হাকিমিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফারুক হোছাইন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমিলাদুন্নবী (সা.) মাহফিল রাসূলের (সা.) জীবনাদর্শ অনুসরণের আহ্বান
পরবর্তী নিবন্ধআখতারুজ্জামান চৌধুরী বাবু ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক