হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে

আয়াতের পরিবারের পাশে শাহাদাত

| রবিবার , ৪ ডিসেম্বর, ২০২২ at ১০:৪৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন চট্টগ্রামের ইপিজেডে হত্যার শিকার আয়াতের হত্যাকারী আবিরসহ জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানিয়েছেন। তিনি গতকাল শনিবার দুপুরে চট্টগ্রামের ইপিজেডে নির্মম হত্যার শিকার পাঁচ বছরের শিশু আলিনা ইসলাম আয়াতের শোকাহত পরিবারকে সমবেদনা ও সান্ত্বনা দিতে গিয়ে এ কথা বলেন।

তিনি বলেছেন, বাংলাদেশে আইনের শাসন নেই, মানবিকতা নেই, ন্যায় বিচার নেই, মানুষ গুম হচ্ছ, খুন হচ্ছে, নির্যাতনের শিকার হচ্ছে, মামলা হামলার শিকার হচ্ছে, বিনা কারণে জেলে যাচ্ছে, সারা চট্টগ্রাম এখন শব্দদূষণের নগরীতে পরিণত হয়েছে। ১ মাস ধরে মাইকিং হয়েছে তাতে মানুষ অতিষ্ঠ। কিন্তু বিএনপির সমাবেশে একদিনের জন্য মাইকের অনুমতি দেওয়া হয় নাই। আজকে যে বাংলাদেশে ন্যায় বিচারের অভাব সেটা আমরা দেখতে পাচ্ছি।

আমরা বলতে চাই দেশের মানুষ আজ অবরুদ্ধ, অসহায়, ন্যায়বিচার থেকে বঞ্চিত গণতন্ত্রহীন, সাংবাদিকতার স্বাধীনতা নেই। তাই এই সরকারের দুর্নীতি-দুঃশাসন, লুটপাট, বৈষম্য থেকে মানুষ মুক্তি চায়। নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, আয়াতের অমানবিক হত্যাকাণ্ডে আমরা হতবাক। বিএনপির পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। বিএনপি অসহায় পরিবারের পাশে সবসময় ছিল, এখনো আছে।

আমরা এই হত্যাকাণ্ডের বিচার না হওয়া পর্যন্ত আপনাদের পাশে থাকবো। এ সময় আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ম আহ্বায়ক মো. মিয়া ভোলা, আমীর খসরু মাহমুদ চৌধুরীর সন্তান ইশরাফিল খসরু মাহমুদ চৌধুরী, নগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য কামরুল ইসলাম, ইপিজেড থানা বিএনপির সভাপতি সারফরাজ কাদের রাসেল, নগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এইচ এম রাশেদ খান, ইপিজেড থানা বিএনপির সাধারণ সম্পাদক রোকন উদ্দিন মাহমুদ, নগর বিএনপি নেতা নুরুজ্জামান, নগর ছাত্রদলের আহ্বায়ক মো. সাইফুল ইসলাম, ওয়ার্ড বিএনপির সভাপতি মো. আশরাফ হোসেন, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবোধনের জাগাও প্রাণের সুপ্ত শক্তি-৪১ পর্ব কাল
পরবর্তী নিবন্ধপ্রধানমন্ত্রীর আগমন চট্টগ্রামবাসীর জন্য আশীর্বাদ : বিপ্লব বড়ুয়া