সড়ক দুর্ভোগ থেকে পরিত্রাণ চায় পিএমখালীবাসী

| সোমবার , ২৭ জুন, ২০২২ at ৫:২৩ পূর্বাহ্ণ

পর্যটন নগরী কক্সবাজার সদর উপজেলার স্বনামধন্য পিএমখালী ইউনিয়নের প্রধান সড়কে রয়েছে ঐতিহ্যবাহী চেরাংঘর বাজার। নিত্যদিনের কেনাকাটা সম্পন্ন করতে পুরানো এই বাজারটি ভরে যায় হাজারো মানুষের সমাগমে। এটি ইউনিয়নের দৈনন্দিন কেন্দ্রীয় বাজার হওয়ায় এবং স্বল্পদূরত্বে বিকল্প বাজার না থাকাতে ক্রমশ বেড়েই চলছে বাজারটির চাহিদা ও জনসমাগম। এটি ইউনিয়নের প্রায় ৭৫ শতাংশ মানুষের চাহিদার যোগানদাতা ও নিত্যপ্রয়োজনের আশ্রয়স্থল।

কিন্তু পরিতাপের বিষয় হলো, দীর্ঘ দু’বছর যাবৎ সুষ্ঠু পানি নিষ্কাশন ব্যবস্থার অভাবে এবং সড়কের উপরিভাগ বিলীন হয়ে খাদের জন্ম হওয়ায়, বৃষ্টির দিনে হয়ে ওঠে হাঁটু সমান জলাবদ্ধতা। জনগনকে এই দুর্ভোগ পোহাতে হয় দিনের পর দিন, মাসের পর মাস। ফলে ব্যাঘাত ঘটছে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। জনগণ প্রায়ই মুখোমুখি হচ্ছে সড়ক দুর্ঘটনাসহ বহু অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনার। টানা দু’বছর ধরে সংস্কারের ধরাছোঁয়ার বাইরে থাকায় চলতি বর্ষার বৃষ্টিতে জনদুর্ভোগ বেড়েছে আরো বহু গুণে।

সড়ক যেন হয়ে ওঠেছে এক ভয়াল মরণফাঁদ। ‘দুর্ভোগের এমন কালো থাবা থেকে পরিত্রাণ’- এলাকাবাসীর এইটাই একমাত্র চাওয়া। দীর্ঘদিনের দুর্দশা থেকে পিএমখালীবাসীকে সুরক্ষা দিতে অবিলম্বে পানি নিষ্কাশনের সুষ্ঠু ব্যবস্থার জন্য সড়ক সংস্কার করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

নুরুল আবছার
শিক্ষার্থী, রাজনীতি বিজ্ঞান বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

পূর্ববর্তী নিবন্ধস্যার আলফ্রেড জুলস আয়ার : সংশয়বাদী দার্শনিক
পরবর্তী নিবন্ধসৌর বিদ্যুৎ এর ব্যবহার বৃদ্ধি করুন