সড়ক ও ফুটপাত থেকে ৫০ দোকানের বর্ধিত অংশ উচ্ছেদ

কোতোয়ালী ও চকবাজার ।। ছয় ব্যবসায়ীকে জরিমানা

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৬ সেপ্টেম্বর, ২০২২ at ১০:১৮ পূর্বাহ্ণ

নগরের কোতোয়ালী ও চকবাজার থানা এলাকার বিভিন্ন সড়ক ও ফুটপাত থেকে ৫০টি দোকানের বর্ধিত অংশ উচ্ছেদ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। এ সময় ছয় ব্যবসায়ীকে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ফুটপাতে রাখা বিভিন্ন দোকানের মালামাল জব্দ করা হয়। গতকাল পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। অংশ নেন ভারপ্রাপ্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।
সংশ্লিষ্টরা জানান, জামালখান সড়ক, মোমিন রোড, আন্দরকিল্লা, সিরাজুদ্দৌলা রোডের সাব-এরিয়া, দিদার মার্কেট, চন্দনপুরা, প্যারেড কর্নার, তেডিলপট্টি রোড, চকবাজার অলি খাঁ মসজিদ মোড়, গুলজার মোড়, অমরচাঁদ রোড, চকবাজার কাঁচাবাজার ও ধোনিরপুল এলাকায় অভিযান পরিচালিত হয়। এ অভিযান চলাকালে চকবাজার এলাকায় দেখা গেছে, রাস্তার উপর অবৈধভাবে পার্কিং করে রাখা মোটরসাইকেল সড়কে ফেলে দেয়া হয়। তবে অবৈধভাবে পার্কিং করা প্রাইভেটকারের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে দেখা যায়নি। বিষয়টি নিয়ে পথচারীদের সমালোচনা করতে দেখা গেছে।
মুহাম্মদ আবুল হাশেম দৈনিক আজাদীকে বলেন, বর্ধিত অংশের পাশাপাশি ভ্রাম্যমাণ হকার এবং অন্যান্য স্থাপনাও উচ্ছেদ করা হয়। রাস্তা ও ফুটপাতে রাখায় বিভিন্ন প্রতিষ্ঠানের মালামাল জব্দ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধকয়েকদিন চট্টগ্রামে ছিলেন রহিমা বেগম
পরবর্তী নিবন্ধসাড়ম্বরে মহালয়া উদযাপন