সৎ মেয়েকে বানালেন গৃহপরিচারিকা

নির্যাতন, আগুনের ছ্যাঁকা

আজাদী প্রতিবেদন | রবিবার , ৪ জুলাই, ২০২১ at ৬:১৫ পূর্বাহ্ণ

সৎ মেয়েকে তিনি বানিয়েছিলেন বাসার গৃহপরিচারিকা। তাকে দিয়ে ঘরের নানা কাজ করাতেন, নানা অজুহাতে করতেন অবর্ণনীয় নির্যাতন। গত ২৪ জুন আগুনে ধারালো ছোরা গরম করে আট বছর বয়সী ওই শিশুকে ছ্যাঁকা দিয়ে নির্যাতনের অভিযোগ পাওয়ার পর পুলিশ দুইজনকে গ্রেপ্তার করেছে। নগরীর দক্ষিণ পতেঙ্গা এলাকায় শিশুটির ওপর নির্যাতনের এ ঘটনা ঘটে।
পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবাইর সৈয়দ বিষয়টির সত্যতা নিশ্চিত করে আজাদীকে বলেন, গ্রেপ্তার দুজন হলেন, শিশুটির সৎ মা সালেহা বেগম (২৬) এবং সালেহার মা কমলা বেগম (৫২)। নির্যাতনের শিকার আট বছরের মেয়েটি স্থানীয় একটি আবাসিক মাদরাসায়
থেকে পড়ালেখা করতো। নির্যাতনের কারণে শিশুটির শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। সেটা আড়াল করতে তাকে গত সাত দিন ধরে ঘরে আটকে রাখেন সালেহা। মেয়েটির দাদি বিষয়টি জানতে পেরে শুক্রবার রাতে পতেঙ্গা থানায় এসে অভিযোগ করেন। এরপর আমরা অভিযান চালিয়ে সালেহা ও তার মাকে গ্রেপ্তার করি। এছাড়া গরম ছ্যাঁকা দেওয়ার কাজে ব্যবহৃত ছোরাটি উদ্ধার করি।
ওসি আরও বলেন, মেয়েটির মা মারা যাওয়ার পর তার বাবা সালেহাকে বিয়ে করেন। সালেহা মেয়েটিকে বিভিন্ন অজুহাতে মাদরাসা থেকে বাসায় নিয়ে আসতেন। এরপর তাকে দিয়ে বাসায় ঝাড়ু দেওয়া, পানি আনাসহ গৃহপরিচারিকার বিভিন্ন কাজ করাতেন। গত ২৪ জুন সকাল ১০টার দিকে সালেহা মেয়েটিকে গৃহস্থালী বর্জ্য ফেলার জন্য বাসার নিচে পাঠান। বর্জ্য ফেলে ফিরতে দেরি হওয়ায় প্রথমে তাকে বকাঝকা করেন ও মারধর করেন। পরবর্তীতে সালেহা ও কমলা মিলে চুলার আগুনে ছোরা গরম করে তার শরীরের বিভিন্ন স্থানে ছ্যাঁকা দেন। বিষয়টি জানতে পেরে পুলিশ অভিযান চালিয়ে দু’জনকে গ্রেপ্তার করে।

পূর্ববর্তী নিবন্ধবিদেশগামীদের ফি জমা দিয়েই যেতে হবে জেলা কর্মসংস্থান অফিসে
পরবর্তী নিবন্ধএবার সীতাকুণ্ডে মিলল নেশার সিরাপ ‘স্কুফ’