স্বাধীনতার চেতনা আজ ভূলুণ্ঠিত : শামীম

সুবর্ণ জয়ন্তীতে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

| রবিবার , ১৪ মার্চ, ২০২১ at ৯:১৩ পূর্বাহ্ণ

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন চট্টগ্রাম বিভাগীয় কমিটির সদস্য সচিব মাহবুবের রহমান শামীম বলেছেন, ৫০ বছর আগে স্বাধীনতা যুদ্ধে কাদের অবদান ছিল তার সঠিক ইতিহাস জানাতেই বিএনপি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছে। আমরা পরিষ্কার ভাষায় বলতে চাই, শুধু একটি পরিবারের জন্য বা একটি রাজনৈতিক দলের জন্য এদেশ করেনি মুক্তিযোদ্ধারা। বছরের পর বছর কৃষক শ্রমিক মেহনতি মানুষের লড়াই, সংগ্রাম ও আত্মত্যাগের মধ্য দিয়ে স্বাধীনতা এসেছে। স্বাধীনতার চেতনা আজকে ভূলুণ্ঠিত।
তিনি গতকাল শনিবার নাসিমন ভবনস্থ বিএনপি কার্যালয়ে বিএনপির স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে চিকিৎসা ও সেবা উপ-কমিটি চট্টগ্রাম বিভাগের উদ্যোগে বছরব্যাপী স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
অনুষ্ঠানের উদ্বোধন করেন মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান। ডা. শাহাদাত হোসেন বলেন, স্বাধীনতার সকল আশাগুলো ভেঙে খান খান করেছে। স্বাধীনতার এই ৫০ বছরে জাতিকে ঐক্যবদ্ধ করা দূরে থাক বরং আরো বিভক্ত করে রেখেছে আওয়ামী লীগ। আবুল হাশেম বক্কর বলেন, করোনাকালীন সরকার ও তাদের দলীয় নেতারা জনগণের সাথে একের পর এক প্রতারণা করেছে। অধ্যাপক ডা. মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক ডা. তমিজ উদ্দিন আহম্মেদ মানিক, অধ্যাপক ডা. মো. আব্বাস উদ্দিন, ডা. বেলায়েত হোসেন ঢালী। ডা. এস এম সারোয়ার আলমের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন ইয়াসিন চৌধুরী লিটন, আব্দুল মান্নান, নিয়াজ মো. খান, মো. কামরুল ইসলাম, আবদুল হালিম স্বপন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধভার্চুয়াল মাধ্যমে ইউএসটিসি সিন্ডিকেটের সভা
পরবর্তী নিবন্ধচিটাগাং চেম্বারে সাপ্লাই চেইন রেসিলিয়েন্স শীর্ষক কর্মশালা