স্বর্ণ চোরাচালান মামলায় যুবকের ৫ বছরের কারাদণ্ড

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৯ মার্চ, ২০২১ at ৬:১৭ পূর্বাহ্ণ

স্বর্ণ চোরাচালান মামলা মো. আব্দুল মান্নান (৩৫) নামের এক যুবককে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত এ রায় ঘোষণা করেন। নগরীর কোতোয়ালী থানার বিশেষ ক্ষমতা আইনের ওই মামলার রায় ঘোষণার সময় জামিনে থাকা মো. আব্দুল মান্নান আদালতে হাজির ছিলেন। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
রাষ্ট্রপক্ষের কৌঁসুলি বীর মুক্তিযোদ্ধা ফখরুদ্দিন চৌধুরী আজাদীকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, এ মামলার পুরো বিচার প্রক্রিয়ায় আদালত মোট ৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন। দণ্ডপ্রাপ্ত মো. আব্দুল মান্নান কুমিল্লা জেলার চৌদ্দগ্রামের তালুকদার বাড়ির মৃত হানিফের ছেলে।
২০১৫ সালের ২৩ ফেব্রুয়ারি নগরীর কোতোয়ালী থানাধীন পুরাতন রেলওয়ে স্টেশন এলাকা থেকে ২০টি স্বর্ণের বারসহ মো. আব্দুল মান্নানকে গ্রেপ্তার করে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি) এবং মামলা দায়ের করা হয়।
আদালত সূত্র জানায়, তদন্ত শেষে ২০১৫ সালের ৭ মে আদালতে চার্জশিট দেয়া হয়। একপর্যায়ে ২০১৬ সালের ১৮ আগস্ট আদালত তার বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধদূরের দুরবিনে
পরবর্তী নিবন্ধপেনশন ভোগরত অবস্থায় ২য় বিয়ে করলে স্বামী-স্ত্রীর পেনশন নয়