‘সোনার চর’ এবারের ঈদের একমাত্র রাজনৈতিক সিনেমা

| মঙ্গলবার , ২ এপ্রিল, ২০২৪ at ১১:১৭ পূর্বাহ্ণ

অভিনয় কমিয়ে দেওয়া ঢাকাই সিনেমার নায়িকা মৌসুমী দুই বছর পর আসছেন রোজার ঈদের সিনেমায়। পঁচাত্তর পরবর্তী সময়ের প্রেক্ষাপটে নির্মিত ‘সোনার চর’ সিনেমায় মৌসুমীর সঙ্গে অভিনয় করেছেন তার স্বামী অভিনেতা ওমর সানি এবং ভাইরাল ম্যান জায়েদ খান। সিনেমাটি নির্মাণ করেছেন পরিচালক জাহিদ হাসান। মুক্তির সব প্রস্তুতি শেষ করে এখন চলছে প্রচার কাজ। খবর বিডিনিউজের।

নির্মাতার ভাষায়, এবারের ঈদের একমাত্র রাজনৈতিক সিনেমা’ ‘সোনার চর’। ‘সোনার চর’ এর গল্প প্রসঙ্গে নির্মাতা বলেন, পঁচাত্তর পরবর্তী সময়ে রাজনৈতিক প্রেক্ষাপটে তৈরি হয়েছে গল্প। ঈদের আসন্ন সিনেমার তালিকায় প্রথম সিনেমা সোনার চর। প্রযোজক ও পরিবেশক সমিতি থেকে মুক্তির যে অনুমতি নিতে হয়, সেখানে সোনার চর সবার আগে মুক্তির অনুমতি নিয়েছে। ‘সোনার চর’ নিয়ে প্রত্যাশা কেমন? পরিচালক জাহিদের উত্তর, ঈদে যতগুলো সিনেমা আছে তার মধ্যে সোনার চর একমাত্র রাজনৈতিক সিনেমা।

সোনার চর’র শুটিং শুরু হয়েছিল ২০২১ সালে, যা শেষ হয় গত বছর। সেন্সর বোর্ডের ছাড়পত্র মেলে চলতি বছরের জানুয়ারি মাসে। সিনেমার অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, স্নিগ্ধা, শবনম পারভীনসহ অনেকে।

পূর্ববর্তী নিবন্ধফ্লাইটে শুটিং, পৌঁছাতে দেরি করেছিলেন ঈশিতা!
পরবর্তী নিবন্ধশাকিবের সিনেমায় প্রিন্স মাহমুদের চমক আলিফ