সেবা বন্ধ, ভোগান্তিতে কক্সবাজার পৌরবাসী

মেয়রের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা

কক্সবাজার প্রতিনিধি | সোমবার , ১ নভেম্বর, ২০২১ at ১০:৪৩ অপরাহ্ণ

কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের বিরুদ্ধে হত্যা চেষ্টা মামলা হওয়ায় আজ সোমবার (১ নভেম্বর) থেকে সকল ধরনের নাগরিক সেবা বন্ধ করে দিয়েছে কক্সবাজার পৌর পরিষদ। ফলে ভোগান্তিতে পড়ে সেবা নিতে আসা পৌরবাসী।

কক্সবাজার পৌরসভা প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মেয়রের বিরুদ্ধে দায়েরকৃত মামলাটি প্রত্যাহার না করা পর্যন্ত কক্সবাজার পৌরসভা কোনো ধরনের নাগরিক সেবা দিবে না। রবিবার রাতে পৌরসভায় অনুষ্ঠিত এক জরুরি সভায় পৌর পরিষদ এমন সিদ্ধান্ত নিয়েছে।

কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র-১ ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সিদ্ধান্ত হয় যে মেয়র মুজিবুর রহমানের বিরুদ্ধে সেই মামলা প্রত্যাহার না হওয়া পর্যন্ত পরিষ্কার-পরিচ্ছন্নতা, চলমান সড়ক উন্নয়ন কাজ এবং জাতীয়তা-জন্ম মৃত্যু সনদ সহ পৌরসভার সব ধরনের নাগরিক সুযোগ-সুবিধা বন্ধ থাকবে।

কক্সবাজার সদর থানা পুলিশ জানায়, গত ২৭ অক্টোবর রাত সাড়ে ৯টায় শহরের সমুদ্র তীরবর্তী সুগন্ধা পয়েন্টে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোনাফ সিকদারকে গুলি করে অজ্ঞাত দুর্বৃত্তরা। তিনি বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ওই ঘটনায় আহত মোনাফ সিকদারের ভাই শাহাজাহান সিকদার বাদী হয়ে পৌর মেয়র মুজিবুর রহমান, মেয়রের ব্যক্তিগত সহকারী এবি ছিদ্দিক খোকন এবং কক্সবাজার সদর রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের ছোট বোন ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী সহ ৮ জনের নাম উল্লেখ করে সদর থানায় একটি মামলা দায়ের করেন। এতে আরো ৭/৮ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

গতকাল রবিবার সন্ধ্যায় মামলাটি রুজু হওয়ার খবর ছড়িয়ে পড়লে পৌরসভার গাড়ি ব্যবহার করে শহরের রাস্তায় ব্যারিকেড দেয় পৌর পরিষদ। পৌরসভার কাউন্সিলর, সুইপার, ঝাড়ুদার সহ সকল কর্মকর্তা-কর্মচারী রবিবার সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত সড়কে অবস্থান নিয়ে রাস্তা অবরোধ করে রাখে। পরে পৌরসভার নাগরিক সেবা বন্ধের ঘোষণা দিয়ে তারা রাস্তা থেকে সরে যায়।

আজ সোমবার সকাল থেকে পৌরসভার গেইট বন্ধ রেখে নাগরিক সেবা বন্ধ করে দেয়ার ঘটনায় চরম ক্ষুব্ধ পৌরবাসী। একজন ব্যক্তি মুজিবের বিরুদ্ধে মামলার ঘটনায় পৌরসভার নাগরিক সেবা বন্ধ রাখা মানবতাবিরোধী কাজ বলে অভিহিত করেছেন সোমবার সেবা নিতে আসা বহু মানুষ।

পূর্ববর্তী নিবন্ধমা-বাবা পড়তে বলায় আত্মহত্যার চেষ্টা স্কুল ছাত্রীর
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা