সুন্নিয়া মাদরাসা সংলগ্ন রাস্তাটি সংস্কার করা হোক

| সোমবার , ২০ জুন, ২০২২ at ৬:৩৫ পূর্বাহ্ণ

চট্টগ্রামের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদরাসা। এই মাদরাসা সংলগ্ন রাস্তার মধ্যে বৃষ্টি হওয়া মাত্রই ডুবে যাই রাস্তাটি। মাদরাসার পাশে আছে নাজিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, আরো আছে জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা মাদরাসা। এই শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে ১৫-২০ হাজারের মতো শিক্ষার্থী রয়েছে। বর্ষাকালে ছাত্র-ছাত্রীরা মাদরাসা-স্কুলে আসার সময় পানির কারণে অনেক কষ্ট করে আসতে হয় বিদ্যালয়, মাদরাসায়। কষ্ট হয় শিক্ষার্থীদের।

এই সুন্নিয়া মাদরাসা রোডে শিক্ষার্থীদের আসা যাওয়া ছাড়াও নাজির পাড়া, ফরিদর পাড়াসহ বিভিন্ন এলাকার মানুষ এই রাস্তা দিয়ে আসা যাওয়া করে। মাদরাসার পাশে আরো রয়েছে আলমগীর খানকাহ শরীফ। এতে সারাবছর বিভিন্ন সময় ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন হয়ে থাকে। আলমগীর খানকাহ শরীফ ছাড়াও মাদরাসার পাশে রয়েছে দায়েম নাজির জামে মসজিদ।

যাতে নামাজ পড়ার জন্য দূর দূরান্ত থেকে মুসল্লীরা আসে। বর্ষাকালে সামান্য বৃষ্টি হলেই জামেয়া মাদরাসা সংলগ্ন রাস্তা ডুবে যায় পানিতে। যার কারণে ছাত্র-ছাত্রী, মুসল্লি, এলাকাবাসীসহ পথচারিরা ভীষণ ভোগান্তিতে পড়ে। তাই চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র, মাননীয় সংসদ সদস্য, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মহোদয়ের সদয় দৃষ্টি কামনা করছি।

মোহাম্মদ রায়হান উদ্দিন ছিদ্দিকি
মুরাদপুর, চট্টগ্রাম।

পূর্ববর্তী নিবন্ধকামাল লোহানী : সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব
পরবর্তী নিবন্ধমেঘ বিজলী