সুদীপ্ত হত্যার আসামির ওপর হামলা : ৮ জন কারাগারে

| শুক্রবার , ৬ নভেম্বর, ২০২০ at ৫:৫০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম আদালত ভবনে ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলার আসামির ওপর অন্য আসামিদের হামলার ঘটনায় করা মামলায় আট আসামিকে কারাগারে পাঠিয়েছে আদালত।চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদ গতকাল বৃহস্পতিবার এ আদেশ দেন। খবর বিডিনিউজের
মামলার বাদী মোক্তার হোসেনের আইনজীবী শাহেদুল আজম শাকিন বলেন, মামলাটির ১৫ জন আসামির মধ্যে আটজন এদিন আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত তা নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
ওই আটজনের মধ্যে মো. মাঈনুদ্দিন হানিফ, খাইরুল নুর ইসলাম ওরফে খায়ের, আমির হোসেন প্রকাশ বাবু, বাপ্পি ও পারভেজের নাম জানাতে পেরেছেন আসামিপক্ষের আইনজীবী আবদুল্লাহ হাসান।এরআগে এ মামলার আরেক আসামি শরীফ গ্রেপ্তার হয়েছিলেন। কয়েকদিন আগে তিনি জামিন পেয়েছেন। গত ১২ অক্টোবর ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলার আসামি মোক্তার হোসেন আদালতে হাজির দিয়ে বের হওয়ার সময় মামলার অন্য আসামিরা তার ওপর হামলা চালায়।
এই হত্যাকাণ্ডের জন্য ছাত্রলীগের একাংশ লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমকে দায়ী করলেও গ্রেপ্তারকৃত কারও জবানবন্দিতে তার নাম আসেনি, এক ‘বড় ভাই’ হুকুমদাতা ছিলেন বলে তাদের ভাষ্য। গত বছরের ১২ জুলাই গ্রেপ্তার মিজান জবানবন্দিতে হত্যাকাণ্ডের নির্দেশদাতা হিসেবে মাসুমের নাম বলার পর তাকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি ছাড়াও এ মামলায় আরও ১৭ জন গ্রেপ্তার হয়েছেন, যারা সবাই মাসুমের অনুসারী বলে পরিচয় দিয়েছেন। এদের মধ্যে চারজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধমাতারবাড়ি গভীর সুমদ্রবন্দরের ডিজাইন তৈরির কাজ শুরু
পরবর্তী নিবন্ধবাসায় গৃহবধূর লাশ, রহস্য এক আংকেলকে ঘিরে