সীতাকুণ্ড সমিতির নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

| রবিবার , ৩০ জানুয়ারি, ২০২২ at ১০:৩০ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড সমিতি-চট্টগ্রামের নবনির্বাচিত কমিটি দায়িত্বভার গ্রহণ করেছে। গত ২৮ জানুয়ারি সন্ধ্যায় নগরের জামালখানস্থ চিটাগং সিনিয়র্স ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেন বিদায়ী কমিটির সভাপতি অধ্যাপক আবুল মনছুর ভূঁইয়া। কমিটির পক্ষে দায়িত্ব বুঝে নেন নতুন সভাপতি মীর্জা আকবর আলী চৌধুরী ও সাধারণ সম্পাদক লায়ন নাছির উদ্দিন মানিক। এ সময় সদ্য সাবেক ও নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ ছাড়াও সমিতির সাবেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
দ্বিতীয় পর্বে সমিতির নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির (২০২২-২০২৪) সদস্যরা শপথ গ্রহণ করেন। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন নির্বাচন কমিশনার দিদারুল ইসলাম মাহমুদ চৌধুরী।
এ উপলক্ষে অনুষ্ঠানে বক্তব্য দেন, সমিতির প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও আল আরাফাহ ইসলামী ব্যাংকের চট্টগ্রাম জোনাল হেড মো. আজম, যুগ্ম আহ্বায়ক দিদারুল ইসলাম মাহমুদ চৌধুরী, সমিতির সাবেক সভাপতি এনামুল আজিজ চৌধুরী, সাবেক সভাপতি লায়ন মো. গিয়াস উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক তফজল হক, রামগড় সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ নূরুন্নবী, নির্বাচন কমিশনার ও অ্যাডভোকেট ভবতোষ নাথ, সমিতির হিসাব কমিটির প্রধান ও অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ননী গোপাল দেবনাথ, ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ভাইস প্রিন্সিপাল আহমেদ শাহীন আল রাজী, ইসলামী ব্যাংক বান্দরবান শাখার ম্যানেজার ছানাউল্লাহ মাসুদ ও খোরশদ আলম। অনুষ্ঠানে নবনির্বাচিত সভাপতি লায়ন মীর্জা আকবর আলী চৌধুরী চট্টগ্রাম শহরে সীতাকুণ্ড সমিতির স্থায়ী কার্যালয় করার বিষয়টি সবচে’ গুরুত্ব পাবে উল্লেখ করে এই স্বপ্ন বাস্তবায়নে সমিতির সাবেক নেতৃবৃন্দ, সর্বস্তরের সদস্য ও সূধিজনের সহায়তা কামনা করেন। তিনি সীতাকুণ্ড সমিতিকে জবাবদিহিমূলক সংগঠন হিসেবে গড়ে তোলারও প্রত্যয় ব্যক্ত করেন।
অনুষ্ঠানে বক্তারা নতুন কমিটির নেতৃত্বে সীতাকুণ্ড সমিতির কার্যক্রম আরো গতিশীল হবে বলে আশা প্রকাশ করে বলেন, এই সমিতি গরীব অসহায় সীতাকুণ্ডবাসীর পাশে দাঁড়াবে।
বক্তারা চট্টগ্রাম শহরে সমিতির স্থায়ী কার্যালয় বা জমি ক্রয়ের উপর জোর দেন। অনুষ্ঠানে নির্বাচনে দায়িত্ব পালনকারী কর্মকর্তাদের ক্রেস্ট উপহার দেয়া হয়। গত ৮ জানুয়ারি সীতাকুণ্ড সমিতি-চট্টগ্রামের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকাপ্তাইয়ে সেগুন কাঠ উদ্ধার
পরবর্তী নিবন্ধক্যাম্পাসে আমলাতন্ত্র নয়, অভিভাবকতন্ত্র প্রতিষ্ঠা করুন : সুজন