সীতাকুণ্ড পৌর কাউন্সিলর জসিমকে দায়িত্ব থেকে অব্যাহতি

সীতাকুণ্ড প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৪ এপ্রিল, ২০২২ at ৬:৩৮ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলমকে একটি অনৈতিক কাজে ফাইলে স্বাক্ষর করার প্রস্তাব দেওয়ায় ২নং ওয়ার্ডের কাউন্সিলর বদিউল আলম জসিমকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। গতকাল বুধবার পৌর মেয়র স্বাক্ষরিত একটি চিঠিতে এই আদেশ দেওয়া হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর আনোয়ারা বেগমকে উক্ত দায়িত্ব পালন করতে বলা হয়েছে। একইসঙ্গে বদিউল আলম জসিমের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়েও চিঠি পাঠানো হয়েছে।
মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম জানান, পৌরসভার অধীনে হাট-বাজার, রাস্তা-ঘাট ইত্যাদি লাভজনক কর্মকাণ্ডে পৌরসভার সাথে সংশ্লিষ্ট কোনো ব্যক্তি যেমন মেয়র, কাউন্সিলর বা অন্য কোনো কর্মকর্তা বা কর্মচারী আইনত অংশ নিতে পারে না। কিন্তু এরকম একটি অনৈতিক প্রস্তাব নিয়ে গত সোমবার কাউন্সিলর জসিম তার কাছে আসেন। মেয়র এই প্রস্তাবে রাজি না হলে কাউন্সিলর জসিম অনেকের সামনে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও চরম দুর্ব্যবহার করেন। এছাড়া সেবাপ্রার্থীদের সাথে দুর্ব্যবহার, বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ রয়েছে। এই কারণে মঙ্গলবার মেয়রসহ বাকি সব কাউন্সিলররা জরুরি বৈঠক করে কাউন্সিলর জসিমকে দায়িত্ব থেকে অব্যাহতির সিদ্ধান্ত নেন। এছাড়া তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হবে বলেও মেয়র জানান।
এ প্রসঙ্গে অভিযুক্ত কাউন্সিলর বদিউল আলম জসিম আজাদীকে বলেন, মেয়রের সাথে আমার ছোট-খাট একটা বিষয় নিয়ে বাকবিতণ্ডা হয়েছে। এটা তেমন কিছু না। একসাথে চলতে গেলে এরকম হয়। তবে তার বিরুদ্ধে অন্য কাউন্সিলররা বৈঠক করে সিদ্ধান্ত গ্রহণের বিষয়ে তিনি অবগত নয় বলে জানান।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল বেপরোয়া গতির ট্রাক
পরবর্তী নিবন্ধযুক্তরাষ্ট্রে এত গুম কেন?