সীতাকুণ্ডে ১০ লাখ টাকার কাঠসহ দুটি কাভার্ডভ্যান জব্দ

সীতাকুণ্ড প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৪ সেপ্টেম্বর, ২০২০ at ১০:৫৫ পূর্বাহ্ণ

পাচার করার সময় সীতাকুণ্ডে চোরাই সেগুন ও চাপালিশ রদ্দা কাঠসহ দুইটি কাভার্ডভ্যান জব্দ করেছে ফৌজদারহাট বিট-কাম-চেক স্টেশন চট্টগ্রাম উত্তর বন বিভাগ। দুইটি কাভার্ডভ্যানে আনুমানিক ৬শত ঘনফুট সেগুন ও বিবিধ ছিরাই কাট রয়েছে। যার মূল্য ১০ লক্ষ টাকা বলে জানান বিট কর্মকর্তারা। গতকাল পৃথক স্থান থেকে গাছ ভর্তি কাভার্ডভ্যান দুইটি জব্দ করা হয়।
জানা যায়, সকাল সাড়ে ৭টার দিকে গোপন সংবাদে খবর পেয়ে আকবরশাহ থানা পুলিশের টহল দল, চট্টগ্রাম উত্তর বনবিভাগ শহর রেঞ্জ টহল দল এবং ফৌজদারহাট বিট-কাম-চেক স্টেশনের যৌথ অভিযানে সিটি গেইট এলাকা থেকে একটি কাভার্ডভ্যান (ঢাকা মেট্টো ন-১১-০১৩২) জব্দ করে। এসময় গাড়িতে তল্লাশি চালিয়ে তিনশ ঘনফুট অবৈধ ছিরাই কাট উদ্ধার করা হয়।
অপরদিকে ভোর ৪টার সময় গোপন সংবাদের ভিত্তিতে ফৌজদারহাট বিট-কাম-চেক স্টেশন কর্মকর্তারা উপজেলার কদমরসুল এলাকা থেকে কাঠ বোঝায় একটি কাভার্ডভ্যান জব্দ করে। কাভার্ডভ্যানটিতে অনুমানিক তিনশ ঘনফুট চোরাই সেগুন কাঠ ছিল বলে জানায় বন কর্মকতা। যার মূল্য ৫ লক্ষ টাকা। চট্টগ্রাম ফৌজদারহাট বিট-কাম-চেক স্টেশনের স্টেশন কর্মকর্তা নাসির উদ্দিন আহমেদ ও মনিরুল করিম (ফরেস্টার) স্টেশনের অন্যান্য সহযোগী কর্মকর্তারাসহ কাঠ বোঝাই কাভার্ডভ্যানটি জব্দ করে। এরপর গাড়িটি মাদামবিবির হাট ফরেস্ট অফিসে নিয়ে আসে।
এই বিষয়ে উত্তর চট্টগ্রাম বন বিভাগের ফরেস্ট রেঞ্জার ব্রজগোপাল রাজ বংশী বলেন, অবৈধভাবে পাচার করার সময় সিটি গেইট এবং কদমরসুল এলাকা থেকে দুটি কাভার্ডভ্যান জব্দ করা হয়। গাড়ি গুলো তল্লাশি করে প্রায় ৬শত ঘন ফুট কাট উদ্ধার করা হয়। এ ব্যাপারে বাংলাদেশ বন আইনে মামলা দায়ের করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধরাঙামাটিতে শ্বাসকষ্টে ইউপি চেয়ারম্যানের মৃত্যু
পরবর্তী নিবন্ধরাউজানে সাপের কামড়ে নারীর মৃত্যু