সীতাকুণ্ডে চাঁদা না পেয়ে সন্ত্রাসী হামলা, আহত ৪

সীতাকুণ্ড প্রতিনিধি | শনিবার , ১৬ এপ্রিল, ২০২২ at ৬:২৫ পূর্বাহ্ণ

গ্রামে বাড়ির কাজ করতে গিয়ে স্থানীয় সন্ত্রাসীদের চাঁদা না দেয়ায় হামলার শিকার হয়ে একই পরিবারের ৪জন আহত হয়েছেন। গত বৃহস্পতিবার দুপুরে সীতাকুণ্ড উপজেলার মুরাদপুর ইউনিয়নের গুলিয়াখালী গ্রামে এই ঘটনা ঘটে। এ ঘটনায় আহত আযম খান বাদী হয়ে সীতাকুণ্ড থানায় একটি মামলা করেছেন।
মামলার অভিযোগ সূত্রে জানা যায়, আযম খান ও তার দুই পুত্র বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম শহর থেকে উপজেলার নিজগ্রাম গুলিয়াখালী পৌঁছলে তাজুল ইসলাম কাজল ও খাইরুল ইসলাম বাদশা লোহার রড ও দেশীয় অস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালায়। তাদের হামলায় আযম খানের বড় ছেলে ফাহিমের হাত থেকে আঙ্গুল বিচ্ছিন্ন হয়ে যায়। ছোট ছেলে তৌকিরের হাতের কব্জি ভেঙ্গে গেছে। আযম খানকেও সন্ত্রাসীরা লোহার রড দিয়ে আঘাত করে। এ সময় আযমের বড় ভাই নুরুল আমিন তাদের বাঁচাতে এগিয়ে আসলে সন্ত্রাসীরা তার উপরও হামলা চালিয়ে আহত করে। আহতদের চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে সন্ত্রাসীর তাদের প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়। এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে আযম খানের দুই পুত্রকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়।
হামলার শিকার আজম খান বলেন, চলতি শুষ্ক মৌসুমে আমরা গ্রামের বাড়িতে মাটি ভরাট করেছি। তারা তখন কাজ চেয়েছিল। তারা যেহেতু কাজের লোক নয় আমরা কাজ দেইনি। এরপর যখন বাড়ির সীমানা প্রাচীর করেছি তখনও কাজের ইজারা নিতে চেয়েছে। কিন্তু তাদের নেই মিস্ত্রী, নেই সরঞ্জাম। আমরা তাদের কাজ দিই নাই। কাজ না দেওয়ায় তারা আমার ভাই নুরুল আমিনকে মারধর করে তিন লাখ টাকা চাঁদা চেয়েছে। চাঁদা না দিলে আমাদের জানে মেরে ফেলারও হুমকি দিয়েছে।
সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, গুলিয়াখালী থেকে আহত অবস্থায় চারজন থানায় এসেছিলেন। তাদেরকে আগে চিকিৎসা নিতে বলেছি। অভিযোগ পেলে তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধসাংগ্রাই উৎসবে জলকেলি
পরবর্তী নিবন্ধসিইউএফএলের বর্জ্যের বিষাক্ত পানি পান, দুটি গরুর মৃত্যু