সিডিএর সাবেক চেয়ারম্যান ছালামের মায়ের ইন্তেকাল

প্রধানমন্ত্রীর শোক

আজাদী প্রতিবেদন | রবিবার , ১ নভেম্বর, ২০২০ at ৫:০৬ পূর্বাহ্ণ

ওয়েল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আবদুচ ছালামের মা মাবিয়া খাতুন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। গত শুক্রবার বিকাল সাড়ে ৩টার দিকে নগরীর ইম্পেরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
নগরীর মধ্যম মোহরাস্থ মরহুম আবদুর রশিদের সহধর্মিণী, দানশীলা, রত্নগর্ভা মাবিয়া খাতুন ছিলেন ৬ পুত্র ও ৪ কন্যা সন্তানের জননী। মৃত্যুকালে তিনি পুত্র, কন্যা, পুত্রবধু, জামাতা, নাতি, নাতনিসহ অনেক আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে যান। শুক্রবার রাত সাড়ে ৯টায় নগরীর মোহরা বায়তুল ইকরাম জামে মসজিদ প্রাঙ্গণে নামাজের জানাজা শেষে মরহুমার লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাজায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয়, মহানগর, থানা, ওয়ার্ড নেতৃবৃন্দসহ স্থানীয় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক মানুষ অংশ গ্রহণ করেন। মরহুমার ছয় ছেলের মধ্যে বড় ছেলে আবদুচ ছালাম নগর আওয়ামী লীগের নেতা। আরেক ছেলে সৈয়দ নুরুল ইসলাম স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় উপদেষ্টা। একান্নবর্তী এই পরিবারের বেশ কয়েকজন সদস্য সমপ্রতি করোনায় আক্রান্ত হয়েছেন। আবদুচ ছালামের ছোট বোন এবং অপর এক বোনের স্বামী করোনায় আক্রান্ত হয়ে মারা যান। আবদুচ ছালামের মা মাবিয়া খাতুনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শুক্রবার এক শোক বিবৃতিতে তিনি মরহুমার আত্মার মাগফেরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
এছাড়া মাবিয়া খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও দুঃখ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন, সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান প্রমুখ। পৃথক বিবৃতিতে তারা মরহুমার আত্মার মাগফেরাত এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। এছাড়া বিভিন্ন মহল শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধহত্যার রহস্য উদঘাটন