সিডিএর কলসেন্টার ‘১৬১১২’ উদ্বোধন

আজাদী প্রতিবেদন | সোমবার , ৮ মার্চ, ২০২১ at ৯:০৬ পূর্বাহ্ণ

ডিজিটাল বাংলাদেশ নির্মাণের প্রত্যয়ে গ্রাহকদের অধিকতর সেবা নিশ্চিত ও সহজতর করতে এবার নিজেদের কলসেন্টার ‘১৬১১২’ চালু করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। গতকাল রোববার দুপুর আড়াইটায় সিডিএ চেয়ারম্যান এম. জহিরুল আলম দোভাষ এই কলসেন্টারের উদ্বোধন করেন। এসময় সিডিএ বোর্ড সদস্য জসিম উদ্দিন শাহ, কেবি শাহজান, সচিব আনোয়ার পাশা, প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস, প্রধান নগর পরিকল্পনাবিদ মো. শাহীনুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তা-প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।
এসময় সিডিএ চেয়ারম্যান বলেন, ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে বাংলাদেশ। বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশ এবং তথ্য প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণই ছিল বর্তমান শেখ হাসিনা সরকারের নির্বাচনী ইশতেহারের প্রধান বিষয়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সরকারের প্রতিটি সেক্টরে কাজের গতিশীলতা ও দক্ষতা বেড়েছে। সিডিএ’র গ্রাহকদের অধিকতর ডিজিটাল সেবা প্রদানের লক্ষ্যে কলসেন্টার ১৬১১২ চালু করা হয়েছে।’
সিডিএ সূত্রে জানিয়েছে, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বিভিন্ন সেবা (ভূমি ব্যবহার ছাড়পত্র, নির্মাণ অনুমোদন, বিশেষ প্রকল্পের ছাড়পত্র কিংবা বিভিন্ন প্লট ও ফ্ল্যাট হস্তান্তর ইত্যাদি) প্রাপ্তির পদ্ধতি, সেবা প্রাপ্তি এবং সিডিএ’র সংশ্লিষ্ট কর্মকর্তার সাথে যোগাযোগের জন্য কল সেন্টারের মাধ্যমে সেবা গ্রহণ করতে পারবেন গ্রাহকরা। সপ্তাহের রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত যে কেউ কলসেন্টার সুবিধা পাবেন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে চার পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ ১০ মার্চ
পরবর্তী নিবন্ধআন্তর্জাতিক নারী দিবসে উইম্যান চেম্বারে আজ দিনব্যাপী কর্মসূচি