সিআইইউতে বিজয় দিবসে আলোচনা সভা-সাংস্কৃতিক অনুষ্ঠান

| বৃহস্পতিবার , ১৬ ডিসেম্বর, ২০২১ at ২:৪৬ অপরাহ্ণ

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) আয়োজিত মহান বিজয় দিবসের আলোচনা সভায় মুক্তিযুদ্ধের চেতনা অন্তরে ধারণ করে দেশকে এগিয়ে নিতে তরুণদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষাপ্রতিষ্ঠানটির উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

তিনি বলেছেন, অনেক লড়াই ও ত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে প্রিয় লাল সবুজের বাংলাদেশ। আর বঙ্গবন্ধুর হাত ধরেই স্বাধীন হয়েছিল দেশটি।

এদেশের তরুণরা যদি তাদের হৃদয়ে মুক্তিযুদ্ধের মূল্যবোধকে এগিয়ে নেয়, তবে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হবে বলেও অনুষ্ঠানে মন্তব্য করেন উপাচার্য।

গতকাল বৃহস্পতিবার সকালে নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে মহান বিজয় দিবসে উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে কর্তৃপক্ষ। এতে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

সিআইইউর রেজিস্ট্রার আনজুমান বানু লিমার সঞ্চালনায় অনুষ্ঠানে বিজয় দিবসের গুরুত্ব নিয়ে আরও বক্তব্য দেন জাতীয় দিবস উদযাপন কমিটির কনভেনার অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ বলেন, আইকিউএসির উপদেষ্টা ড. মোহাম্মদ আইয়ুব ইসলাম, বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন ড. মোহাম্মদ রেজাউল করিম, স্কুল অব ল’র প্রভাষক মো. হাসনাত কবির ফাহিম প্রমুখ।

অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে ছিল সিআইইউর একঝাঁক শিক্ষার্থীর মনোমুগ্ধকর পরিবেশনা যেখানে ছিল দেশের গান, কবিতাসহ নানান কিছু। পুরো পর্বটির সমন্বয় করেন প্রভাষক রাশেদা ফেরদৌস।

এ ছাড়া কয়েকজন শিক্ষার্থী মুক্তিযুদ্ধ নিয়ে নিজেদের অনুভূতি ব্যক্ত করে উপস্থিত দর্শকদের হাততালি কুড়ান।

বিভিন্ন পর্বে যারা অংশ নিয়েছেন তারা হলেন রাইয়ান, অতীন্দ্রিলা, শ্রেয়া, তাসনিয়া, সামিহা, রেজোয়ানা, রাশেদ, ইবনাত প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধবালক-বোধ, সহজ পথ
পরবর্তী নিবন্ধমুরাদপুরে বাসের সঙ্গে প্রাইভেট কারের সংঘর্ষ, আহত ৫