সাড়ে ৩ কোটি টাকার আফিম সহ র‌্যাবের হাতে আটক ১

বাঁশখালী প্রতিনিধি | সোমবার , ১ আগস্ট, ২০২২ at ৭:৪৪ অপরাহ্ণ

বাঁশখালী উপজেলার পুঁইছড়ি এলাকার কাঁকন মল্লিক(৩৬) নামে এক ব্যক্তির শশার বস্তায় বিশেষ কায়দায় লুকানো প্রায় ৩ কোটি ৩৫ লাখ টাকা মূল্যের ৩ কেজি ৩০০ গ্রাম দুর্লভ আফিম উদ্ধার করেছে র‌্যাব ৭।

গতকাল রবিবার(৩১ জুলাই) দিবাগত রাত পৌনে ১টায় এ আফিম উদ্ধারের পাশাপাশি কাঁকন মল্লিককে গ্রেপ্তার করা হয়।

আজ সোমবার বিকালে র‌্যাব সূত্রে জানা যায়, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য আফিম ও চোলাই মদসহ বান্দরবান হতে চট্টগ্রামগামী একটি যাত্রীবাহী বাসযোগে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন শিকলবাহা এলাকায় পাকা রাস্তার উপর বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে।

এ সময় একটি যাত্রীবাহী গাড়ি তল্লাশি করে বাঁশখালী উপজেলার পুঁইছড়ি এলাকার মন্টু মল্লিকের পুত্র কাঁকন মল্লিককে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (জনসংযোগ) মো. নুরুল আবছার।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সামনে আটককৃত আসামির হেফাজতে থাকা একটি সাদা রংয়ের পলিথিনের ভিতর হতে তার নিজ হাতে বের করে দেয়া মতে ৩.৫ লিটার চোলাই মদ এবং একটি প্লাস্টিকের বাজারের ব্যাগের মধ্যে লাল স্কচটেপ মোড়ানো আঠালো ও খয়েরি রংয়ের ৩ কেজি ৩৫০ গ্রাম আফিম উদ্ধারসহ তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে তারা দীর্ঘদিন ধরে বান্দরবান জেলার থানচি এলাকা হতে পাইকারি বাজার দরে আফিম ও অন্যান্য মাদক দ্রব্য ক্রয় করে পরবর্তীতে তা খুচরা বাজার দরে দেশের বিভিন্ন স্থানে মাদক ব্যবসায়ী এবং মাদকসেবীদের নিকট বিক্রি করে আসছে।

উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩ কোটি ৩৫ লক্ষ টাকা। গ্রেফতারকৃত কাঁকন মল্লিককে এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের বাঁশখালী থানায় হস্তান্তর করা হবে বলে জানা যায়।

পূর্ববর্তী নিবন্ধসিআইইউ বিজনেস স্কুলের নতুন ডিন অধ্যাপক মনজুর
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধু হত্যাকাণ্ডের অন্যতম প্রধান কুশীলব জিয়া