সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর পোস্ট, গ্রাম পুলিশ সদস্যের মামলা

হাটহাজারী প্রতিনিধি | শুক্রবার , ১৩ নভেম্বর, ২০২০ at ৫:৩৩ পূর্বাহ্ণ

হাটহাজারীতে ২০১৮ সালে ডিজিটাল নিরাপত্তা আইনে এক ব্যক্তির বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন বাবুল দে নামে এক গ্রামপুলিশের সদস্য। ধর্মীয় প্রতিষ্ঠানের নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে মামলাটি দায়ের করা হয়েছে।
মামলার বিবরণে জানা যায়, হাটহাজারী উপজেলার ১২ নং চিকনদণ্ডী ইউনিয়নের ১নং ওয়ার্ডের উত্তর ফতেয়াবাদস্থ পূর্ব নন্দীরহাট এলাকার মৃত মন্টু দের পুত্র গ্রাম পুলিশ সদস্য বাবুল দে ডিজিটাল নিরাপত্তা আইনে হাটহাজারী থানায় এক ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেন। বিগত ইউপি নির্বাচনে ১২ নং চিকনদণ্ডী ইউপিতে চেয়ারম্যান পদে ওই ব্যক্তি নির্বাচন করেছিলেন। তিনি সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় প্রতিষ্ঠানের নামে আপত্তিকর পোস্ট প্রদান করে এলাকাবাসীর মধ্যে বিভেদ সৃষ্টি ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করেন। এতে করে মামলার বাদি সংক্ষুদ্ধ হয়ে মামলাটি দায়ের করে এর প্রতিকার প্রত্যাশা করেন।
হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাসুদ আলম মামলা দায়ের করার কথা নিশ্চিত করেছেন। মামলাটি তদন্তের জন্য থানার এক কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্তপূর্বক এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি উল্লেখ করেন।

পূর্ববর্তী নিবন্ধবান্দরবানে পথচারীদের মাস্ক বিতরণ
পরবর্তী নিবন্ধরাজস্থলীতে ৩ লাখ টাকার সেগুন কাঠ উদ্ধার