সাবেক গণ পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আবু ছালেহর ইন্তেকাল

প্রধানমন্ত্রীর শোক প্রকাশ ।। আজ সাতকানিয়ায় জানাযা

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৪ আগস্ট, ২০২২ at ৬:৫৪ পূর্বাহ্ণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, সাবেক গণ পরিষদ সদস্য, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু ছালেহ গতকাল বুধবার বিকেল ৪টায় নগরীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে…রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। তিনি ৩ মেয়ে-নাতি নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল বুধবার বাদে এশা নগরীর কদম মোবারক মসজিদ মাঠে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় সাতকানিয়া হাই স্কুল মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। তিনি সত্তরের নির্বাচনে সাতকানিয়া-কুতুবদিয়া-চকরিয়া (এনই ১৬০) আসনে এমএনএ নির্বাচিত হন। তিনি অভিভক্ত ছাত্রলীগের সভাপতিও ছিলেন।

বীর মুক্তিযোদ্ধা আবু ছালেহর ইন্তেকালে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী গতকাল এক শোক বিবৃতিতে আবু ছালেহের আত্মার মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এদিকে সাবেক গণপরিষদ সদস্য আবু ছালেহর ইন্তেকালে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া গভীর শোক প্রকাশ করেছেন। বিবৃতি তাঁরা মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে সাবেক এমএনএ আবু ছালেহর ইন্তেকালে চট্টগ্রামের সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে। তাঁর ইন্তেকালে আরো শোক প্রকাশ করেছেন-আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক এম এ সালাম, চসিকের সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান, ঘাতক দালাল নির্মূল কমিটির কাজী মুকুল ও শওকত বাঙালি, চট্টগ্রাম জেলা সভাপতি প্রকৌশলী দেলোয়ার মজুমদার, কার্যকরী সাধারণ সম্পাদক অলিদ চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক রুবা আহসান প্রমুখ। তারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

পূর্ববর্তী নিবন্ধজমি কমবেশি হলে বিদেশ থেকেও আপত্তি : ভূমিমন্ত্রী
পরবর্তী নিবন্ধছয় মাসেও ফিরতে পারেনি ভারতে আটক ৩২ জেলে