সাবেক কাউন্সিলর মিন্টুর স্ত্রীসহ ২৫ জনের মনোনয়ন পত্র সংগ্রহ

চকবাজার ওয়ার্ডের উপ নির্বাচন

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১০ সেপ্টেম্বর, ২০২১ at ৪:৪৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডে কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুতে শূন্য আসনে উপ নির্বাচনে তার স্ত্রীসহ ২৫ জন প্রার্থী জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন ফরম নিয়েছেন। আগামী ৭ অক্টোবর এই ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। মনোনয়ন ফরম জমাদনের শেষ দিন আগামী ১৩ সেপ্টেম্বর।
গত ৭ সেপ্টেম্বর থেকে গতকাল ৯ সেপ্টেম্বর পর্যন্ত মোট ২৫ জন মনোনয়ন প্রত্যাশী চট্টগ্রাম সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেনের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
এই ব্যাপারে চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন আজাদীকে জানান, ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর স্ত্রীসহ এই পর্যন্ত ২৫জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মনোনয়ন পত্র জমাদানের শেষ দিন ১৩ সেপ্টেম্বর। আগামী ৭ অক্টোবর এই ওয়ার্ডে ইভিএমের মাধ্যমে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।
জেলা নির্বাচন অফিস থেকে জানানো হয়েছে, চকবাজার ওয়ার্ডে আওয়ামী লীগের ২১ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। মনোনয়ন সংগ্রহের মধ্যে রয়েছে সাবেক কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর স্ত্রী মেহেরুন্নিছা খানম, যুবলীগ নেতা নূর মোস্তফা টিনু, আওয়ামী লীগ নেতা মো. নাজিম উদ্দীন, মো. সেলিম রহমান, কায়ছার আহমেদ, আবুল কালাম চৌধুরী, শওকত ওসমান, মো. নোমান চৌধুরী, মো. শাহেদুল আজম শাকিল, দেলোয়ার হোসেন ফরহাদ, মো. মজিবুর রহমান, মো. আজিজুর রহমান, খালেদ জামাল, মো. আব্দুর রউফ, কাজল প্রিয়া বড়ুয়া, মো. নুরুল হুদা, মো. ওমর ফারুক, কাজী মো. ইমরান, মো. রুবেল ছিদ্দিকী, মো. দেলোয়ার হাছান ও মো. জসিম উদ্দিন। আওয়ামী লীগের ২১ জন মনোনয়ন প্রত্যাশীর বিপরীতে বিএনপি থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন একেএম সালাউদ্দিন কায়সার লাভু। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেছেন মো. জাবেদ, জামশেদ নেওয়াজ ও মো. আলি আকবর হোসেন। মনোনয়ন ফরম জমাদনের শেষ দিন ১৩ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। এছাড়া বাছাই হবে ১৪ সেপ্টেম্বর, প্রত্যাহারের শেষ সময় ১৯ সেপ্টেম্বর।

পূর্ববর্তী নিবন্ধতথ্যপ্রযুক্তি আইনের মামলায় খালাস পেলেন সাংবাদিক প্রবীর সিকদার
পরবর্তী নিবন্ধশেষটাও রঙিন হোক জয়ে