সাধারণ ছুটি না দেয়া ভোটার উপস্থিতি কমানোর ষড়যন্ত্র

গণসংযোগকালে ডা. শাহাদাত

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৫ জানুয়ারি, ২০২১ at ৮:২৫ পূর্বাহ্ণ

ভোটার উপস্থিতি বাড়াতে নগরে সাধারণ ছুটি ঘোষণাসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার দাবি জানিয়েছেন বিএনপি’র মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। এসময় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ভোটাররা যাতে ভোট কেন্দ্রে যেতে না পারে এবং ভোটার উপস্থিতি বেশি না হয় সে জন্য পরিকল্পিতভাবে ছুটি দেয়া হয়নি। সাধারণ ছুটি ঘোষণা না করে সরকার ভোটারদের কেন্দ্র বিমুখ করার ষড়যন্ত্র করছে। আমরা এর প্রতিবাদ জানাচ্ছি। গতকাল বিকেলে নগরের ৪০ নং উত্তর পতেঙ্গা, ২০নং দেওয়ান বাজার ও ৩৫নং বঙিরহাট ওয়ার্ডে গণসংযোগকালে এসব কথা বলেন তিনি। দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে প্রচারণাকালে ভোটারদের সাথে কুশল বিনিময় করে ধানের শীষে ভোট চান এ প্রার্থী। একইসঙ্গে বিএনপি সমর্থিত কাউন্সিলরদের বিজয়ী করার আহ্বান জানান।
ডা. শাহাদাত উত্তর পতেঙ্গা ওয়ার্ডের চড়ি হালদার মোড় থেকে গণসংযোগ শুরু করে ধুমপাড়া, কাঠগড় দলীয় কার্যালয়ের মোড়, কাঠগড় বাজার, জিএম কোম্পানি গেট হয়ে স্টিল মিল বাজারে শেষ করেন। দেওয়ান বাজার ওয়ার্ডের দিদার মার্কেট থেকে শুরু করে খলিফাপট্টি,মাস্টারপোল, কোরবানিগঞ্জ, বলুয়ার দীঘিরপাড়ের মোড়ে গিয়ে শেষ করেন, বক্সিরহাট ওয়ার্ডের
ফুলের দোকান থেকে শুরু করে পইলাপুল, মধ্য চাকতাই রোড, পুরাতন চাক্তাই রোড, বেড়া মার্কেট, নতুন চাক্তাই, চাউল পট্টি, রাজাাখালি, বিশ্বরোড, ফিশারিঘাট হয়ে সি বিচ কলোনি পর্যন্ত গিয়ে পথসভার মাধ্যমে গণসংযোগ শেষ করেন।
পথসভায় ডা. শাহাদাত বলেন, চট্টগ্রাম শিল্প ও ব্যবসাবান্ধব নগরী, এখানে হাজার-হাজার কলকারখানায় কয়েক লাখ শ্রমিক কাজ করছেন। সাধারণ ছুটি ঘোষণা না করলে ভোটের দিন ভোটাররা তাদের কর্মস্থলে না গিয়ে ভোট কেন্দ্রে কিভাবে যাবেন? এতে করে ভোটার উপস্থিতি কমে যাবে। এ সুযোগে সরকারি দল তাদের প্রার্থীকে বিজয়ী করতে নগরীতে বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে ভোট কেন্দ্র দখলের চেষ্টা চালাবে।
তিনি বলেন, আমরা শুনতে পাচ্ছি নগরীর বিভিন্ন আবাসিক হোটেল, রেস্ট হাউজগুলোতে চট্টগ্রামের আশপাশের এলাকার বহিরাগতরা অবস্থান করছে। এমনিতে বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে যে কোনো নির্বাচনে ভোটারদের আস্থা নেই। ভোটাররা কেন্দ্র বিমুখ হয়ে পড়ছেন। যেখানে ভোটার উপস্থিতি বাড়ানোর জন্য সাধারণ ছুটি ঘোষণাসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা প্রয়োজন; সেখানে সাধারণ ছুটি ঘোষণা না করে সরকার ভোটারদের কেন্দ্র বিমুখ করার ষড়যন্ত্র করছে।
গণসংযোগে অংশ নেন কাউন্সিলর প্রার্থী মো. হারুন, বঙির হাট ওয়ার্ড কাউন্সিলর প্রাথী অ্যাডভোকেট তারিক আহমেদ, দেওয়ান বাজার ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী লিয়াকত আলী, সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী অ্যাডভোকেট পারভীন আক্তার চৌধুরী ও মনোয়ারা বেগম, কেন্দ্রীয় বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মো: মিয়া ভোলা, ইয়াছিন চৌধুরী লিটন, আব্দুল মান্নান, গাজী সিরাজ উল্লাহ, সদস্য হাজী মো. আলী, মোশাররফ হোসেন দিপ্তী, এম এ হাসেম রাজু, জসিম উদ্দিন মিন্টু, একে এম পিয়ারু, মাইন উদ্দিন মো. শহীদ, মুজিবুল হক, মুজিবুর রহমান চেয়ারম্যান, মো. রফিক, নুর আহমদ পিন্টু, জাকির হোসেন, মো: শাহাবউদ্দীন, বেলায়েত হোসেন বুলু, ইকবাল হোসেন, খন্দকার নুরুল ইসলাম, এস এম মফিজ উল্লাহ, মো. ইলিয়াছ, মঞ্জুরুল কাদের, সাব্বির আহমদ, সৈয়দ আবুল বশর, নুর হোসেন নুরু, নুরুল হক, জিয়াউর রহমান জিয়া, আলী মর্তুজা খান, ফরিদ উদ্দিন, আবু জাফর, সাবের কোম্পানী, সাইফুল ইসলাম সেলিম, আব্দুল হাকিম, মো. সেলিম. রেজাউল করিম, ইলিয়াছ সর্দ্দার, হাফিজুল ইসলাম মিলন, মো. জামাল, আবুল কালাম, এন মো. রিমন, খুরশিদ আলম, জাহেদ ইউসূফ, আলমগীর হোসেন জুয়েল।

পূর্ববর্তী নিবন্ধভোটের দিন ট্রাক ও মোটর সাইকেল চলবে না
পরবর্তী নিবন্ধনৌকার প্রচারণায় চট্টগ্রামে শোবিজ তারকারা