সাথে থাকা ৪০ হাজার টাকা ছিনিয়ে নিতে বন্ধুকে হত্যা

লাশ উদ্ধারের পাঁচ ঘণ্টার মধ্যে অভিযুক্ত গ্রেপ্তার

চন্দনাইশ প্রতিনিধি | বৃহস্পতিবার , ৩ নভেম্বর, ২০২২ at ৫:৪০ পূর্বাহ্ণ

টাকা ছিনিয়ে নিতেই আরিফুল ইসলামকে (২৮) হত্যা করে বন্ধু মো. আজিজসহ (২২) অন্যরা। গত ২৯ অক্টোবর সন্ধ্যায় পাওনা টাকা দেয়ার কথা বলে আরিফকে আজিজের বাসায় নিয়ে সুকৌশলে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটায়। এসময় তার সাথে ছিল জোহার, শুক্কুরসহ আরো কয়েকজন। আরিফকে হত্যার পর তার কাছে থাকা নগদ ৪০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে লাশ বস্তাবন্দি করে পার্শ্ববর্র্তী পুকুরে ফেলে দেয় ঘাতকরা। গত ১ নভেম্বর দুপুরে আরিফের লাশ উদ্ধারের ৫ ঘণ্টার মধ্যেই হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী মো. আজিজকে কক্সবাজার এলাকা থেকে গ্রেপ্তার করে চন্দনাইশ থানা পুলিশ। গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের নিকট বন্ধু আরিফকে হত্যার বর্ণনা দেয় আজিজ।
পুলিশ জানায়, আরিফুল ইসলাম আরিফ ও মো. আজিজ ঘনিষ্ঠ বন্ধু। ভিকটিম আরিফ পেশায় একজন ডাম্পার ট্রাক চালক। তিনি ভাটা থেকে ক্রেতার নিকট ইট পৌঁছে দিয়ে টাকা সংগ্রহ করে মালিকের কাছে পৌঁছে দিতেন। এ সুবাদে তার কাছে সবসময় টাকা থাকতো। বিষয়টি তার বন্ধু আজিজসহ অন্যরা জানতেন। ঘটনারদিন গত ২৯ অক্টোবর সন্ধ্যায় আজিজ ফোন করে আরিফকে জানায় তার পাওনা দেড় হাজার টাকা বাসায় এসে নিয়ে যেতে। ফোন পেয়ে আরিফ ওইদিন সন্ধ্যা ৭টায় উপজেলার উত্তর হাশিমপুরস্থ পুরাতন সড়ক ও জনপথ অফিস সংলগ্ন চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পূর্ব পার্শ্বে সমসু মিয়ার বিল্ডিংয়ের ৪র্থ তলায় আজিজের বাসায় যায়। এসময় বাসায় আজিজ, জোহার, শুক্কুর পূর্ব থেকে অবস্থান করছিল। সেখানে তারা সুকৌশলে আরিফকে হত্যা করে তার কাছে থাকা নগদ ৪০ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে আরিফের লাশ বস্তাবন্দি করে বিল্ডিংয়ের ৪র্থ তলা থেকে পার্শ্ববর্তী ডোবায় ফেলে দেয়। এদিকে আরিফের কোনো খবর না পেয়ে অনেক খোঁজাখুঁজির পর পরিবারের পক্ষ থেকে তার ভাই মো. হামিদ বাদি হয়ে গত ৩০ অক্টোবর চন্দনাইশ থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন।
উল্লেখ্য, গত মঙ্গলবার দুপুর ১২টার দিকে চন্দনাইশের উত্তর হাশিমপুরস্থ সড়ক ও জনপথ অফিস সংলগ্ন চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পূর্ব পার্শ্বে পুকুরপাড়ে গন্ধযুক্ত একটি বস্তা দেখতে পেয়ে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হন। পরে বস্তা খুলে দেখতে পান ভিতরে একটি অর্ধগলিত লাশ। পরে লাশটি আরিফের বলে সনাক্ত করেন স্বজনরা। এ ব্যাপারে নিহত আরিফের ভাই হামিদ বাদি হয়ে গত ১ নভেম্বর অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে চন্দনাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলার সূত্র ধরে পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় হত্যাকাণ্ডে জড়িত মো. আজিজকে গত ১ নভেম্বর রাতে কক্সবাজার এলাকা থেকে গ্রেপ্তার করে। এসময় পুলিশ আজিজের কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছুরি, প্লাস্টিকের রশি এবং আরিফের কাছ থেকে ছিনিয়ে নেয়া নগদ ২৯ হাজার ৫০০ টাকা উদ্ধার করে। গ্রেপ্তারকৃত আসামি মো. আজিজ কক্সবাজার জেলার চকরিয়া খুটাখালি এলাকার নুরুল আবছারের পুত্র। তিন দীর্ঘদিন ধরে চন্দনাইশের উত্তর হাশিমপুরস্থ সড়ক ও জনপথ অফিস সংলগ্ন চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পূর্ব পার্শ্বে সমসু মিয়ার বিল্ডিংয়ের ৪র্থ তলায় ভাড়ায় থাকতেন।
চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন জানান, বুধবার আদালতে ফৌজদারি কার্য বিধি ১৬৪ ধারা মোতাবেক স্বেচ্ছায় হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়ে জবানবন্দি দেয় গ্রেপ্তার আজিজ। হত্যাকাণ্ডে জড়িত অপরাপর আসামিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।

পূর্ববর্তী নিবন্ধভাই, চাচাকে নিয়ে সোনিয়া ই-অরেঞ্জ থেকে সরিয়েছেন ১৮ কোটি টাকা
পরবর্তী নিবন্ধঢাকার যুব মহাসমাবেশে চট্টগ্রাম থেকে যাবে কমপক্ষে ৬০ হাজার লোক