সাতকানিয়ায় আবাদি জমি থেকে মাটি কেটে ইট ভাটায় বিক্রি

৮ স্কেভেটর মালিককে ৪ লাখ টাকা জরিমানা

সাতকানিয়া প্রতিনিধি | বুধবার , ১৭ ফেব্রুয়ারি, ২০২১ at ১০:৩৪ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় আবাদি জমি থেকে মাটি কেটে ইট ভাটায় বিক্রির দায়ে ৮ স্কেভেটরের মালিককে ৪ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার বিকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজেস্ট্রেট আল বশিরুল ইসলাম।
স্থানীয় সূত্রে জানা যায়, ইট ভাটা মৌসুম শুরু হওয়ার পর থেকে মাটি ব্যবসায়ীরা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়া অংশের পাঠানী পুল থেকে আঁধার মার দরগাহ পর্যন্ত সড়কের পাশ ঘেঁষে থাকা ইট ভাটার পশ্চিম পাশে বিলের আবাদি জমি থেকে স্কেভেটর দিয়ে ২৫-৩০ ফুট গভীর ভাবে মাটি কেটে ইট ভাটায় বিক্রি করে আসছিল। খবর পেয়ে গতকাল বিকালে সাতকানিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম সেখানে অভিযান পরিচালনা করেন। এসময় আবাদি জমি থেকে মাটি কাটার সময় ৮টি স্কেভেটরের মালিককে ৪ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।
সাতকানিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম জানান, মাটি ব্যবসায়ীরা আবাদি জমি থেকে স্কেভেটর দিয়ে ২৫-৩০ ফুট গভীর করে মাটি কেটে ট্রাকযোগে ইট ভাটায় নিয়ে যাচ্ছিল। খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। ৮টি স্কেভেটরের মালিককে ৪ লাখ টাকা জরিমানা করা হয়। এধরনের অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধজাপানের কয়েকশ কোটি ডলারের বিনিয়োগের হাতছানি
পরবর্তী নিবন্ধ৩০২ কেজি ওজনের মাখন মিয়া আর নেই