সাতকানিয়ার এওচিয়া ইউপি’র সদস্য পদে ভোটগ্রহণ কাল

সাতকানিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ১১ অক্টোবর, ২০২২ at ১০:১৭ অপরাহ্ণ

সাতকানিয়ার এওচিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদস্য পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল বুধবার (১১ অক্টোবর)।

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোটগ্রহণের লক্ষ্যে প্রয়োজনীয় সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. আবু ছালেহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় শুধু সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আবু তালেব মণ্ডল জানান, এওচিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত মো. আবু ছালেহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এরপর উচ্চ আদালতে মামলাসহ নানা জটিলতার কারণে সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে এতদিন ভোটগ্রহণ সম্ভব হয়নি। নির্বাচনে সাধারণ সদস্য পদে ৫১ জন ও নারী সদস্য পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মো. আবদুল হান্নান জানান, এওচিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে পুরো এলাকা নিরাপত্তার চাদরে মোড়ানো হয়েছে। ১০টি ভোট কেন্দ্রে ৩ জন অতিরিক্ত পুলিশ সুপার ও ৪ জন পুলিশ পরিদর্শকসহ ১৭২ জন আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য দায়িত্ব পালন করবেন।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা জানান, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভোট কেন্দ্রে ভোটগ্রহণকারী কর্মকর্তা, কর্মচারী এবং আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী ছাড়াও ২ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ায় ৭ রাউন্ড গুলিসহ গ্রেপ্তার ২
পরবর্তী নিবন্ধসৌদি আরবে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন রাঙ্গুনিয়ার প্রবাসী