সাড়ে তিন বছর পর পূর্ণাঙ্গ কমিটি

হাটহাজারী উপজেলা আ. লীগ

হাটহাজারী প্রতিনিধি | শুক্রবার , ২৫ আগস্ট, ২০২৩ at ৪:৫১ পূর্বাহ্ণ

হাটহাজারী উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৯ সালের ১ ডিসেম্বর। এর মধ্যে সাড়ে ৩ বছরের বেশি সময় পার হয়ে গেছে। এতদিন পর হলেও অবশেষে পূর্ণাঙ্গ কমিটি দিতে সক্ষম হয়েছে অ্যাডভোকেট মোহাম্মদ আলী ও সোহরাব হোসেন চৌধুরী নোমানের কমিটি। গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী নোমান জানান, উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। বিভিন্ন কারণে হয়তো সময় লেগেছে। তারপরও আমরা একটি পূর্ণাঙ্গ কমিটি দিতে সক্ষম হয়েছি।

উপজেলা আওয়ামী লীগের দায়িত্বশীল নেতারা বলছেন, করোনা মহামারি থাকায় এবং জেলা কমিটির অনুমোদন দেরিতে হওয়ায় এই দীর্ঘসূত্রতার সৃষ্টি হয়েছে। শীর্ষ নেতারা বলছেন, নির্বাচনের আগে কমিটির একটি খসড়া হয়েছে। কিন্তু ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীর বিরোধীতাকারীদের বিরুদ্ধে কেন্দ্র থেকে নিদের্শনা থাকায় তাদের চিহ্নিত করতে বেশ কিছু সময় অতিবাহিত হয়েছে। আবার নেতাদের কেউ কেউ বলছেন, উপজেলা আওয়ামী লীগ দুই ধারায় বিভক্ত। ফলে পূর্ণাঙ্গ কমিটি গঠনে হিমশিম খেতে হচ্ছে সভাপতি ও সম্পাদকসহ সংশ্লিষ্টদের। এসবের মধ্যে সাম্প্রতিক সময়ে উপজেলা আওয়ামী লীগ পূর্ণাঙ্গ কমিটি গঠন করেন।

এর আগে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে পদপ্রত্যাশী নেতারা তাদের অস্বস্তি ও হতাশার বিষয়টি জানায়। তারা বলেন, দীর্ঘদিন কমিটি না থাকা মানে সাংগঠনিক কার্যক্রম স্থবির হয়ে পড়া। এতে দল সাংগঠনিকভাবে দুর্বল হয়ে পড়ে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১ ডিসেম্বর হাটহাজারী পার্বতী সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হয়। প্রথম অধিবেশনের এক পর্যায়ে সংঘর্ষ ও ধাওয়াপাল্টা ধাওয়ার ঘটনায় চারজন আহত হয়েছিলেন। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে গোপন ব্যালটে ভোট হয়। এতে অ্যাডভোকেট মোহাম্মদ আলী সভাপতি ও সোহরাব হোসেন নোমান সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

পূর্ববর্তী নিবন্ধপ্রভোস্টের পদত্যাগ চেয়ে আলাওল হলে তালা
পরবর্তী নিবন্ধচীন-মিশরসহ ৯ দেশ থেকে পেঁয়াজ আমদানির অনুমতি