প্রভোস্টের পদত্যাগ চেয়ে আলাওল হলে তালা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চবি প্রতিনিধি | শুক্রবার , ২৫ আগস্ট, ২০২৩ at ৪:৫০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আলাওল হলে বিদ্যুৎ, সুপেয় পানি ও ওয়াইফাই এর সুব্যবস্থা করাসহ আবাসন নানা সমস্যার অভিযোগ এনে তালা দিয়েছে শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় হলে তালা দেয় তারা। এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রভোস্টের পদত্যাগ দাবি করেন।

এক্ষেত্রে অবশ্য ভিন্ন কথা বলেছেন প্রভোস্ট। আলাওল হলে অবস্থান করা শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয়ের একাংশের দলীয় দাবিদাওয়া আদায় করতে না পেরে আক্রোশ থেকে হলে তালা ঝুলিয়েছে বলে জানান প্রভোস্ট প্রফেসর ড. মোহাম্মদ ফরিদুল আলম। তিনি বলেন, ক্যাম্পাসে নানা অপরাধ ও বিতর্কিত কর্মকাণ্ডের জন্য ছাত্রলীগের কিছু কর্মী বহিষ্কার হয়েছিল। তবে বিজয় গ্রুপটি তাদের বহিষ্কারাদেশ পুনর্বিবেচনার দাবি জানায়। আজ (বৃহস্পতিবার) বিকেলে এ বিষয়ে মিটিং হয়েছে। সেখানে বহিষ্কার বহাল রাখার সিদ্ধান্ত নেয় কমিটি। এই ইস্যুতেই মূলত হলে তালা দিয়েছে তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমরা প্রভোস্টের পদত্যাগ চাই। প্রভোস্ট নিয়মিত হলে আসেন না। বিভিন্ন সমস্যায় আমরা ভোগান্তি পোহাচ্ছি। কিন্তু হল প্রশাসন কোনো পদক্ষেপ নিচ্ছে না। তাই আমরা হলে তালা দিয়েছি। হলের পানির সমস্যা, টয়লেট অপরিষ্কার, বিদ্যুৎ সমস্যা, ওয়াইফাই নাই অনেকদিন, সুপেয় পানির জন্য যেতে হয় পাশের হলে এবং মশার উপদ্রবসহ হলের মাঠে বহিরাগতদের দৌরাত্ম্য রয়েছে। এ ব্যাপারে কারো কোনো জবাবদিহি নাই।

পূর্ববর্তী নিবন্ধপ্রিগোজিনকে নিয়ে নীরবতা ভাঙলেন পুতিন
পরবর্তী নিবন্ধসাড়ে তিন বছর পর পূর্ণাঙ্গ কমিটি