সাগরিকা ও চান্দগাঁও সড়ক ও ফুটপাত থেকে দেড় শতাধিক দোকান উচ্ছেদ

এক ভবন মালিক ও নয় ব্যবসায়ীকে চসিকের লাখ টাকা জরিমানা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৭ সেপ্টেম্বর, ২০২২ at ১০:১৭ পূর্বাহ্ণ

নগরের সাগরিকা ও চান্দগাঁও এলাকায় পৃথক অভিযানে এক লাখ এক হাজার টাকা জরিমানা আদায় করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। ফুটপাত দখল ও ছাদ বাগানের টবে জমাটবদ্ধ পানি থাকায় এক ভবন মালিক ও নয় ব্যবসায়ীকে এ জরিমানা করা হয়। অভিযানে সড়ক ও ফুটপাতে গড়ে তোলো দেড় শতাধিক দোকানও উচ্ছেদ করা হয়। অবৈধ পার্কিং করায় জব্দ করা হয় দুটি টেইলার গাড়ি। গতকাল পচিালিত অভিযানে নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন।
সংশ্লিষ্টরা জানান, সাগরিকা রোডের বিটাক মোড়ে অবৈধভবে স্থাপিত বাজার থেকে প্রায় দেড় শতাধিক দোকান উচ্ছেদ করে সড়ক ও ফুটপাত দখলমুক্ত করা হয়। এ সময় সড়কের জায়গা দখল করে দোকান বর্ধিত করা ও নালার উপর অনুমোদনহীনভাবে স্ল্যাব স্থাপনের দায়ে আটজনকে ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়। সাগরিকা শিল্প এলাকায় সড়কে অবৈধভাবে পার্কিং করে যানজট ও জনদুর্ভোগ সৃষ্টির দায়ে দুটি টেইলার গাড়ি জব্দ করা হয়।
এদিকে চান্দগাঁও আবাসিক এলাকায় দুটি বাড়ির ছাদ বাগানের টবে এডিশ মশার বংশ বিস্তারে জমাটবদ্ধ পানির উৎস পাওয়ায় ভবন মালিক ও রাস্তায় নির্মাণ সামগ্রী রাখায় এক ব্যক্তিসহ তিন জনকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রলীগ পরিষদের দোয়া মাহফিল
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে পুঁতে ফেলা হাতির পুনঃময়নাতদন্ত