সাংবাদিকদের লেখনী মুক্তিযুদ্ধের বিজয় ত্বরান্বিত করেছিল

পূর্বদেশ-এর প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সিটি মেয়র

| মঙ্গলবার , ১৩ ডিসেম্বর, ২০২২ at ১০:৪১ পূর্বাহ্ণ

সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী সাংবাদিকদের সমাজ বদলানোর কারিগর আখ্যা দিয়ে বলছেন, সাংবাদিকদের বস্তুনিষ্ঠ ও সাহসী লেখনী বাঙালি জাতির মহান মুক্তিযুদ্ধের বিজয়কে ত্বরান্বিত করেছিল। সাংবাদিকদের অবদান অস্বীকার করা কিছুতেই সম্ভব নয়। তিনি বিশ্ববরেণ্য দার্শনিক সক্রেটিসের বিখ্যাত উক্তির পুনরুল্লেখ করে বলেন, এমন এক সময় আসবে, যখন জ্ঞানীরা তাদের জ্ঞানের জন্য অনুশোচনা করবেন।

মূর্খরা গৌরববোধ আর দুর্নীতিবাজরা উল্লাস করবেন। আমরা বর্তমানে সেই সময়ই অতিক্রম করছি। এ অন্ধকার-যাত্রা থেকে মুক্তির জন্য আমাদেরকে প্রগতির পথ ধরতে হবে। সাংবাদিকরাই জাতিকে সেই পথ দেখাতে পারে।

চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বদেশ- এর একাদশ বর্ষে পদার্পণ উপলক্ষে গতকাল সোমবার প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে তিনি এসব কথা বলেন। তিনি সাংবাদিকতা ও সাংবাদিকদের পেশাগত মর্যাদা এবং ভাবমূর্তি অটুট রাখতে নামসর্বস্ব অপসাংবাদিকতার রাশ টেনে ধরার অনুরোধ জানান।

দৈনিক পূর্বদেশ সম্পাদক মুজিবুর রহমান সিআইপির সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, জাতীয় সংগীত পরিবেশন এবং পত্রিকার প্রতিষ্ঠাতা মাস্টার নজির আহমদকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয়।

সহকারী সম্পাদক অধ্যক্ষ আবু তালেব বেলাল ও বার্তা সম্পাদক আবু মোশাররফ রাসেলের যৌথ সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য দেন সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়, প্রেস ক্লাব সভাপতি আলহাজ আলী আব্বাস ও সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী, নির্বাহী সম্পাদক একেএম জহুরুল ইসলাম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধশেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে রোল মডেল
পরবর্তী নিবন্ধবাংলাদেশ আধুনিক প্রযুক্তির পথে এগিয়ে যাচ্ছে