সরফভাটা ইত্যাদি চত্বর থেকে শিলক ফকিরাঘাট তালতল পর্যন্ত রাস্তা সংস্কার চাই

| সোমবার , ৬ জুন, ২০২২ at ৫:৩৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলার অন্তর্গত দক্ষিণ রাঙ্গুনিয়া থানার সরফভাটা ইত্যাদি চত্বর থেকে শিলক ফকিরাঘাট তালতল পর্যন্ত সড়কের বেহাল অবস্থা। সড়কটি দক্ষিণ রাঙ্গুনিয়া যাতায়াতের একটি গুরুত্বপূর্ণ সড়ক। কাপ্তাই সড়কের সাথে সংযোগ স্থাপনকারী এ রাস্তা দিয়ে প্রতিদিন অসংখ্য পণ্যবাহী ট্রাক, সিএনজি, প্রাইভেট কার, রিকশা চলাচল করে। তাছাড়া প্রতিদিন হাজার হাজার পথচারী এ সড়কটি ব্যবহার করে। রাস্তাটির অধিকাংশ স্থান বর্তমানে ভাঙা ও বিধ্বস্ত।

মাঝে মাঝে উঠে যাওয়া পিচ, ভাঙা ইট, কাদা, বালু ও পানি মিলেমিশে তৈরি হয়েছে অসংখ্য ছোট-বড় গর্ত। বহুদিন যাবত সংস্কার কাজ না হওয়ায় রাস্তাটি যাতায়াতের সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে। অথচ এ রাস্তার পাশেই রয়েছে বাজার, স্কুল, কলেজ, মাদ্রাসা। এখানকার কৃষকেরা পরিবহনের অভাবে তাদের উৎপাদিত ফসলের ভালো দাম পাচ্ছে না। রাস্তাটির বিভিন্ন স্থানে এমনই গর্তের সৃষ্টি হয়েছে যে, যানবাহন তো দূরের কথা, পায়ে হেঁটে চলাই দুষ্কর।

জরুরি অবস্থায় রোগী অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেয়া সম্ভব না হলে বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করতে হবে। তাই রাস্তাটির আশু সংস্কারের ব্যবস্থা করা না হলে অত্র এলাকার জনগণের দুর্ভোগের সীমা থাকবে না। তাই জনসাধারণের চলাচলের সুবিধার্থে রাস্তা সংস্কার করার জন্য যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

মোরশেদ আলম
এলাকাবাসীর পক্ষে

পূর্ববর্তী নিবন্ধহুমায়ুন কবির : কবি ও প্রগতিশীল রাজনীতিবিদ
পরবর্তী নিবন্ধপ্রকৃতির ধ্বংস নয়