সরকারের পতন বেশি দূরে নয় : নোমান

| শনিবার , ২৬ নভেম্বর, ২০২২ at ৬:৪৮ পূর্বাহ্ণ

সরকারের পতন বেশি দূরে নয় বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। তিনি বলেন, সরকারের ব্যর্থতার কারণেই মানুষ জেগে উঠেছে। জিনিসপত্রের দাম বেড়েছে। সে কারণেই মানুষ জেগে উঠেছে। সরকারের পতন বেশি দূরে নয়।
গতকাল জাতীয় প্রেস ক্লাবে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। নোমান বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশ হবে। সেখানেই যে সরকারের পরিবর্তন ঘটবে সেটা আমরা বলতে পারি না। তবে দেশের মানুষ সরকারের পরিবর্তন ঘটাবে। খবর বাংলানিউজের।

তিনি বলেন, এই সরকারের অধীনে নির্বাচনে অংশ নিব না। তারা দিনের ভোট রাতে করেছে। নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করেছে। ইনশাআল্লাহ আমরা আন্দোলনে জয়ী হব।

ঢাকা মহানগর উত্তর এগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এ্যাব) আয়োজনে এবং এর সভাপতি কৃষিবিদ শফিউল আলম দিদারের সভাপতিত্বে ‘প্রাণী খাদ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি : বিপর্যস্ত পোল্ট্রি ও ডেইরি খামার’ সেমিনারে সংশ্লিষ্ট বিষয়ের ওপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আহসানুল হক।

নোমান বলেন, আমাদের মূল সমস্যা হচ্ছে, পণ্যের দাম বেশি। আমাদের আমলে ডিমের হালি ছিল ১১ টাকা। অথচ এখন একটি ডিম ১১ টাকার বেশি। মুরগিতে লাভ হচ্ছে না। কারণ গবেষণা নেই। বাজেট স্বল্পতা। অনেক সময় বাজেটে এই মন্ত্রণালয়ের নামও বলা হয় না। বলে যে কৃষি উপকরণ।

তিনি বলেন, আমরা ইলিশ সংরক্ষণ তথা মৎস্য সম্পদ উন্নয়নের জন্য আলাদা বাজেট বরাদ্দ দিয়েছিলাম। আমাদের আরও বেশি গবেষণা করতে হবে। উৎপাদন ও সরবরাহ সমন্বয় করতে হবে। তিনি আরো বলেন, সরকার যাবে আসবে। কিন্তু দেশের উন্নয়নের জন্য উৎপাদন বৃদ্ধি করতে হবে। রফতানিমুখী উৎপাদন বৃদ্ধি করতে হবে। তা না হলে সংকটের সমাধান হবে না।

নোমান বলেন, লাইভস্টক সেক্টরের দিকে সরকারই ভালোভাবে নজর দেয় না। কিন্তু বিএনপির আমলে অনেক কাজ করা হয়েছে এই খাতে। সিলেটে ও চট্টগ্রামে ভেটেরিনারি কলেজ করা হয়েছে। পরে বিশ্ববিদ্যালয় হয়েছে। কৃষিবিদদের আরও ভালোভাবে এগিয়ে যেতে হলে সমন্বিত উদ্যোগ নিতে হবে।

পূর্ববর্তী নিবন্ধ৪ ডিসেম্বরের সমাবেশ সফল করতে কাপ্তাই রাস্তার মাথায় প্রচারণা
পরবর্তী নিবন্ধঅ্যাক্রেডিটেশন বাংলাদেশের জন্য যুগান্তকারী প্রসেস : নওফেল