সমাজে শান্তি প্রতিষ্ঠায় মহানবীর (সা.) আদর্শ অনুসরণ করতে হবে

ছিপাতলী মাদরাসার জলসায় এটিএম পেয়ারুল

| শুক্রবার , ২৯ মার্চ, ২০২৪ at ৫:৫৩ পূর্বাহ্ণ

আল্লামা আজিজুল হক আলকাদেরীর (রহ.) বার্ষিক ওরশ ও ছিপাতলী মাদরাসার সালানা জলসা গতকাল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম। মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি মুহাম্মদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যক্ষ আবুল ফারাহ মুহাম্মদ ফরিদ উদ্দিন আল কাদেরী, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য এইচ এম আলী আবরাহা, চেয়ারম্যান নুরুল আহসান লাভু, চেয়ারম্যান সালাহউদ্দীন চৌধুরী, চট্টগ্রাম রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্য শহিদুল ইসলাম পিন্টু, যুবনেতা রাসেদুল করিম রাসু।

প্রধান অতিথির বক্তব্যে এটিএম পেয়ারুল ইসলাম বলেন, মানব জাতি স্ব স্ব ধর্মের যথাযথ অনুসরণ করলে বিশ্বে হিংসাবিদ্বেষ, বৈষম্য থাকবে না। আজকের দিনেও মানব সমাজ তার আদর্শ অনুসরণ করলে পুরো বিশ্বকে শান্তিপূর্ণ বিশ্ব হিসেবে গড়ে তুলতে সক্ষম হবে।

তিনি বলেন, বিশ্ব জগৎ তৈরির আগেই মহানবীকে (সা.) শ্রেষ্ঠ নবী হিসেবে আল্লাহ তার আসন চিহ্নিত করেছেন। বিশ্বনবীর (সা.) আবির্ভাব থেকে শুরু করে ওফাত পর্যন্ত তার আচারআচরণ, চলাফেরা সর্বোপরি সুন্নিয়তের যে আদর্শ রেখে গেছেন তা পর্যালোচনা করলে দেখা যায়, তাঁর প্রতিটি কাজে মানবজাতি তথা সৃষ্টিকুলের কল্যাণ নিহিত রয়েছে। তিনি বলেন, শিক্ষানীতির কারণে আজকের মাদ্রাসা শিক্ষা অনেক উন্নত ও যুগোপযোগী হয়েছে। সরকার মাদ্রাসা শিক্ষার উন্নয়নে আন্তরিক ভূমিকা রেখে যাচ্ছে। সঠিক শিক্ষার কারণে মাদ্রাসা শিক্ষায় শিক্ষিত কেউ সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকাসক্তিতে জড়িত থাকার প্রমাণ নেই। মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে আমাদেরকে সর্বাত্মক প্রচেষ্টা চালাতে হবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের মর্যাদা রক্ষা করতে হবে
পরবর্তী নিবন্ধআগুনের ক্ষয়ক্ষতি থেকে বাঁচতে সতর্ক হতে হবে