‘সফলতা পেতে চাই কঠোর পরিশ্রম’

রোটারি সাগরিকা দৃষ্টি বিতর্ক কর্মশালা

| মঙ্গলবার , ১০ নভেম্বর, ২০২০ at ১০:২৫ পূর্বাহ্ণ

দৃষ্টি চট্টগ্রামের আয়োজনে ও রোটারি ক্লাব অব চিটাগাং সাগরিকার পৃষ্ঠপোষকতায় রোটারি সাগরিকা দৃষ্টি ২০তম স্কুল বিতর্ক কর্মশালার সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠান গতকাল সোমবার সাফিয়া গাজী রহমান দৃষ্টি লার্নিং সেন্টারে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রোটারী ইন্টারন্যাশনাল জেলা ৩২৮২ এর সাবেক গর্ভনর অধ্যাপক তৈয়ব চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন কবি জিন্নাহ চৌধুরী। দৃষ্টির সভাপতি মাসুদ বকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, দৃষ্টির সহ-সভাপতি শহীদ ইসলাম হিরো, সাংগঠনিক সমপাদক কাজী আরফাত ও অর্থ সমপাদক মুন্না মজুমদার।
প্রধান অতিথি বলেন, কোন কাজে সফলতা পেতে হলে তার জন্য কঠোর পরিশ্রম করতে হবে। কিন্তু লক্ষ্য ছাড়া কাজ করে গেলে তা কখনোই আকাঙ্ক্ষিত ফলাফল আনতে পারে না। বাবা-মা কিংবা আত্মীয়রা কে কি হতে বলেছেন সেটার উপর জোর না দিয়ে, নিজের মনের আনন্দ যেখানে আসে সেই কাজ মনোনিবেশ করা উচিত। সুনির্দিষ্ট লক্ষ্য ও কাজের আনন্দ এই দুয়ের মেলবন্ধন হলে সফলতা ও সার্থকতা দুটোই অর্জন করা সম্ভব।
বিশেষ অতিথি বলেন, বিতর্ক আমাদের শেখায় কথা বলতে। দৃষ্টির বিতর্ক কর্মশালা শিক্ষার্থীদের যুক্তিবাদী হতে শেখাবে। বিতর্ক মানুষের নেতৃত্ব গুণাবলী তৈরি করে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধখালেদার মুক্তির আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান
পরবর্তী নিবন্ধএশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনে ভর্তি প্রসঙ্গে