সন্দ্বীপে ভেসে আসা ১০৬ মহিষ মালিকের কাছে হস্তান্তর

সন্দ্বীপ প্রতিনিধি | শনিবার , ২৯ অক্টোবর, ২০২২ at ১০:৫৫ পূর্বাহ্ণ

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের জোয়ারে সন্দ্বীপে ভেসে আসা ১০৬টি মহিষ উদ্ধার করে তাদের মালিকের কাছে হস্তান্তর করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মঈন উদ্দিন ও সন্দ্বীপ থানার পুলিশের উপস্থিতিতে মাইটভাঙ্গা ইউনিয়নের চৌধুরী বাজার এলাকায় মহিষগুলো হস্তান্তর করা হয়।

গত সোমবার রাতে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে জোয়ারের পানিতে ভাষাণচর ও উরিরচর থেকে প্রায় এক হাজার মহিষ ভেসে যায়। এদের কিছু মহিষ সন্দ্বীপ উপজেলার মগধরা ও সারিকাইত ইউনিয়নে উঠে। খবর পেয়ে পুলিশ মহিষগুলোকে জব্দ দেখিয়ে স্থানীয় ইউপি সদস্যদের জিম্মায় রাখে। তিনদিন অভিযান চালিয়ে সারিকাইত থেকে ৫৪টি, মগধরা থেকে ৪৭টি এবং বিক্ষিপ্তভাবে আরো ৫টি মহিষ উদ্ধার করা হয়।

মহিষ হারানোর বিষয়ে মালিকরা গত মঙ্গলবার ভাষাণচর থানায় জিডি করেন এবং সন্দ্বীপ থানায় জিডির কপি জমা দেন। জিডিতে উল্লেখিত মহিষের শরীরের চিহ্ন অনুসারে ১৭ জন মালিক সনাক্ত করা হয়। সন্দ্বীপ থানার ওসি শহীদুল ইসলাম জানান, আমরা তিনদিন খুঁজে সন্দ্বীপের কয়েকটি এলাকা থেকে মোট ১০৬টি মহিষ উদ্ধার করে উপজেলা প্রশাসনের কাছে মহিষগুলো হস্তান্তর করি। আরো মহিষ আছে কিনা আমারা সেই বিষয়ে খোঁজ খবর নিচ্ছি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মঈন উদ্দিন জানান, মহিষগুলোর ১৭ জন মালিক সনাক্ত করে তাদের কাছে মহিষগুলো হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধফার্মাসিস্ট কর্মশালা ৪ নভেম্বর থেকে শুরু
পরবর্তী নিবন্ধমহেশখালীতে ঋণগ্রস্ত ব্যক্তির আত্মহত্যা